বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
90 জন দেখেছেন
"উদ্ভিদবিজ্ঞান" বিভাগে করেছেন (4,460 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (7,631 পয়েন্ট)
তুলসি পাতাঃ- সর্দ্দি, কাশি, ঠাণ্ডা লাগা ইত্যাদি নানা সমস্যায় তুলসী পাতা ব্যবহার করা হয়। তুলসি পাতার রস কৃমি ও বায়ুনাশক।

থানকুনি পাতাঃ- পেটের রোগ নিরাময় করতে থানকুনির কোন বিকল্প নেই, যে কোন পেটের ব্যথা থেকে পরিত্রাণ পেতে হলে এটি নিয়মিত খাওয়া ভাল।

নিমপাতাঃ- নিমপাতা ব্যাকটেরিয়া প্রতিরোধ করে। চামড়ার ইনফেকশন রোধে এছাড়া ব্রুণ, চুলকানি ও এলার্জি রোধে নিমপাতা অনেক কার্যকর।

তেজপাতাঃ- হজমে সহায়ক, কমাতে পারে খুশকি। সর্দিকাশি বা ফ্লু এড়াতে তেজপাতার ‘অ্যান্টিমাইক্রোবায়াল’ উপাদান শ্বাসযন্ত্রের বিভিন্ন প্রদাহ কামাতে সহায়ক।

পাথরকুচিঃ- পাথরকুচি পাতার রস শিশুর ঠান্ডা জ্বর সর্দিতে খুব ভালো কাজ করে। পাথরকুচি পাতা কিডনি এবং গলব্লাডারের পাথর অপসারণ করতে সাহায্য করে।

পুদিনাপাতাঃ- রোদে পোড়া ত্বকের জ্বালা কমাতে পুদিনা পাতার রস ও অ্যালোভেরার রস এক সাথে মিশিয়ে ত্বকে লাগালে উপকার পাওয়া যায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 জুলাই 2018 "উদ্ভিদবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (4,460 পয়েন্ট)
2 টি উত্তর
2 টি উত্তর
2 টি উত্তর
23 জুন 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (4,460 পয়েন্ট)
0 টি উত্তর

313,278 টি প্রশ্ন

402,847 টি উত্তর

123,798 টি মন্তব্য

173,494 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...