বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
264 জন দেখেছেন
"প্রাণীবিজ্ঞান" বিভাগে করেছেন (4,429 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (7,561 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
মানুষ পৃথিবীর সকল জীবের চেয়ে বুদ্ধিমান আর অন্যান্য প্রানীরা বাচার তাগিতে আক্রমন বা লড়াই করে থাকে ।তাই এটিকে বড় ব্যপার মনে করা যাবে না। আর এমন কোন জীব নেই যা মানুষ তার নিয়ন্ত্রনে আনতে পারে না। তাই বলাই মানুষ সৃষ্টির সেরা জীব।
0 টি পছন্দ
করেছেন (3,892 পয়েন্ট)
মানুষ সৃষ্টিকোলের সেরা জীব কারন আল্লাহ মানুষের মধ্যে এমন কিছু গুণ দান করেছেন, যা অন্য সৃষ্টির মধ্যে নেই। সুশ্রী চেহারা, সুষম দেহ, সুষম প্রকৃতি, অঙ্গসৌষ্ঠব ইত্যাদি একমাত্র মানুষকে দেওয়া হয়েছে, যা অন্য কোনো জীবকে দেওয়া হয়নি। তা ছাড়া বুদ্ধি ও চেতনায় মানুষকে বিশেষ স্বাতন্ত্র্য দান করা হয়েছে। তবুও কেন মানুষ সাপ-বিচ্ছু, বাঘ-ভাল্লুক, জ্বীন-পরীকে ভয় পায়?
কারন এসব জীব ভাল খারাপ বুঝেনা, তারা সবসময় নিজেদের সার্থ উদ্ধাারে বেস্ত থাকে (যদিও এগুলো কিছু মানুষের মাঝেও বর্তমান), ওরা সবসময় ভাবে মানুষ ওদের ক্ষতি করবে তাই ওরা নিজেরকে রক্ষা করার জন্য মানুষকে আক্রমণ করে।
তাই সৃষ্টির সেরা জিব হয়েও মানুষ এদের ভয় পায়।
0 টি পছন্দ
করেছেন (635 পয়েন্ট)

কারণটা হলো তাদের মধ্যে বিবেক নেই। বিবেকের কারণে মানুষ সৃষ্টির সেরাজীব। তারা যেকোনো সময় যেকোনো কিছু করতে পারে। তারা জানে না যে তাদের কোনটি করা উচিত বা কোনটি নয়। তারা ক্ষুধার্ত হলে তাদের সন্তানদের ও খেয়ে ফেলতে পারে।

কারণ তারা স্বার্থান্বেষী ও ভয়ঙ্কর।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
25 জানুয়ারি 2016 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD MORAD HASAN (437 পয়েন্ট)

311,757 টি প্রশ্ন

401,338 টি উত্তর

123,243 টি মন্তব্য

172,802 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...