বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
207 জন দেখেছেন
"ইবাদত" বিভাগে করেছেন (4,429 পয়েন্ট)
bumped করেছেন

5 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (2,728 পয়েন্ট)
বিজ্ঞানীদের মতে হাচি দিলে কিছু মিলি সেকেন্ড এর জন্য হৃদপিন্ডের স্পন্দন বন্ধ হয়ে যায়।যদি সেটি আবার পুনরায় চালু না হয় তাহলে আমরা মারা যাব।তাই হাচি দিলে আলহামদুলিল্লাহ্‌ বললে আল্লাহ আমাদের সুরক্ষিত রাখেন।এবং হাচি দেওয়ার পর বেচে থাকার জন্য শুকরিয়া আদায় করে।আলহামদুলিল্লাহ্‌ বলে।
করেছেন (526 পয়েন্ট)
“তাই হাচি দিলে আলহামদুলিল্লাহ্‌ বললে আল্লাহ আমাদের সুরক্ষিত রাখেন।”

“আলহামদুলিল্লাহ” না বললেও আল্লাহ সুরক্ষিত রাখেন। তবে সেটা অকল্যাণকর।
+1 টি পছন্দ
করেছেন (258 পয়েন্ট)
হাচির মাধ্যমে আপনার নাক থেকে ধূলো-ময়লা- জীবানু বেরিয়ে যায়। হাঁচির সময়ে আপনি দমবন্ধ হয়ে মারাও যেতে পারতেন, কিন্তু আল্লাহ্ আপনাকে বাঁচিয়ে রেখেছেন! তার শোকর আদায় করার জন্য আমরা আলহামদুলিল্লাহ্ বলি।
+1 টি পছন্দ
করেছেন (4,853 পয়েন্ট)

আমরা হাঁচি দেয়ার পর আলহামদু লিল্লাহ বলি। হাঁচি দেয়ার সময় দৈহিক যে একটি ভালোলাগা সৃষ্টি হয় সেটা কি আল্লাহর নিয়ামত নয় ? হাঁচি দেবার সময় আমাদের চেহারার যে একটি বিকৃত অবস্থা সৃষ্টি হয় সেটা যদি ওভাবেই থেকে যেতো তবে কি অবস্থা হতো? আল্লাহ আমাদের চেহারাকে সে বিকৃত অবস্থা থেকে আবার পূর্বের অবস্থায় এনে দিচ্ছেন এটা কি নিয়ামত নয় ? অবশ্যই নেয়ামত। এ নিয়ামতের কৃতজ্ঞতা স্বরূপই আমরা আলহামদু লিল্লাহ পাঠ করি।

+1 টি পছন্দ
করেছেন (526 পয়েন্ট)

বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে প্রমাণিত, হাঁচির সময় আমাদের হৃদপিন্ড কিছুক্ষণের জন্য আটকে (জ্যাম হয়ে থাকা) যায়। যেমনটা মৃত অবস্থায় মানুষের হৃদপিন্ড থাকে। মৃত দের হৃদপিন্ড আর পুনরায় সচল হয় না। কিন্তু আমাদের হাঁচির পরে আল্লাহ তায়ালা পুনরায় এটাকে সচল করে দেন। 

এজন্যই নতুন করে জীবন ফিরে পাওয়ায় আল্লাহ তায়ালার প্রতি শুকুর আদায় (আলহামদুলিল্লাহ) করতে বলা হয়েছে।
0 টি পছন্দ
করেছেন (726 পয়েন্ট)

আপনি এই উত্তরটাদেখুন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

311,757 টি প্রশ্ন

401,338 টি উত্তর

123,243 টি মন্তব্য

172,802 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...