140 জন দেখেছেন
"মনোবিজ্ঞান" বিভাগে করেছেন (1,174 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,237 পয়েন্ট)

প্রিয় মানুষের মন খারাপ আপনার মনকেও খারাপ করে তোলে। তার মন ভাল করার জন্য কত চেষ্টাই না করেন। একজন মানুষের যখন মন খারাপ থাকে তখন নেতিবাচক চিন্তা, হতাশা তাকে ঘিরে ধরে। এই সময় তাকে নেতিবাচকতা থেকে বের করে নিয়ে আসা আপনার দায়িত্ব। herinterest, boldsky, seventeen. প্রিয় মানুষটিকে খুশি করার কিছু উপায় দিয়েছেন। ১। ইতিবাচক কথা যখন কারো মন খারাপ থাকে সবরকম নেতিবাচক চিন্তা, হতাশা ঘিরে ধরে। এ সময় আপনার ইতিবাচক কথা, উৎসাহ এবং আপনার সঙ্গ তাকে রিল্যাক্স করে তোলে। আপনার সঙ্গ তাকে ভরসা দিবে যে আপনি তার দুঃসময়েও তার পাশে থাকবেন। তাকে ছেড়ে যাবেন না। ২। মেসেজ করুন মন খারাপের সময় আপনার সঙ্গী একা থাকতে চাইতে পারে। কিন্তু একা থাকলে সে আরও বেশি হতাশ হয়ে যাবে। তাই তাকে একা থাকতে দিবেন না। তাকে মেসেজ করুন। তাকে বলুন আপনি তার সঙ্গে সবসময় সব অবস্থাতে আছেন এবং থাকবেন। ৩। হেড ম্যাসাজ যেকোন স্ট্রেস দূর করতে হেড ম্যাসাজের তুলনা নেই। গবেষণায় দেখা গেছে ম্যাসাজ রক্ত চলাচল সচল করে মন রিলাক্স করে দেয়। আপনার প্রিয় মানুষটিকে হেড ম্যাসাজ করুন, এটি তাকে অনেকটা রিলাক্স করে তুলবে। ৪। পছন্দের কোন মুভি দেখা আপনার প্রিয় মানুষটির পছন্দের কোন মুভি দেখুন এক সঙ্গে। সাময়িকভাবে হলেও এটি তার হতাশা, মন খারাপ দূর করে দিবে। ৫। প্রশংসা করুন তার প্রশংসা করুন। তার ভুলকে সহজভাবে দেখুন। তাকে বলুন দুঃসময় সবার জীবনে আসে, তাই বলে হতাশ হলে হবে না। দুঃখ, কষ্টের পর আনন্দ আসবে এটিই প্রকৃতির নিয়ম। তাই বলে হতাশ হওয়া চলবে না। ৬। উপহার দিন উপহার সব মানুষই পছন্দ করে। আপনার প্রিয় মানুষটিও এর ব্যতিক্রম নয়। ভাল হয় তার পছন্দের কিছু উপহার দিলে। এটি তার মনকে খুশি করে দিবে। 


তথ্যসূত্র প্রিয়.কম।

করেছেন (3,793 পয়েন্ট)
তথ্য সূত্র লিংক ব্যাবহার করুন
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
18 জুন 2018 "মনোবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (1,174 পয়েন্ট)
2 টি উত্তর
14 ফেব্রুয়ারি 2018 "মনোবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোকছেদুল মুমিন (625 পয়েন্ট)

283,809 টি প্রশ্ন

368,375 টি উত্তর

111,091 টি মন্তব্য

153,221 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...