বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
128 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (368 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
বর্তমান পয়েন্টের উপর নির্ভর করে প্রতি মাসের বিস্ময় গুরু কে?এটি কি পয়েন্ট ছাড়া সঠিক উত্তর এর উপর নিবার্চন করা যায়না???? পয়েন্ট বাড়ানোর জন্য বিভিন্ন সদস্যে ভুল উত্তর দিচ্ছে। আবার এটাও দেখা যায় উত্তর দেবার পর একজন উত্তর কে সর্বোত্তম করছে,আরেক জন এসে সেটা বাতিল করছে ব্যাক্তিগত কারনে। এটা কি অন্যায় নয়?? আর এটার কি কোন নিয়ম চালু করা যায়না,যেন একটা উত্তর নিবার্চন করার পর সেটা কেউ আউট করতে না পারে?? আপনাদের মতামত চাচ্ছি???আর বিস্ময়ের অভিজ্ঞ দের কাছে জানতে চাচ্ছি এর কি কোন প্রতিকার নেই?????আশা করি সব সদস্যে ন্যায়বিচার পাবে??
করেছেন (8,274 পয়েন্ট)
পয়েন্টের উপর প্রতি মাসের বিস্ময় গুরু নিবার্চন না করে শুধু উত্তরের মানের উপর নিবার্চন করলে ভাল-ই হবে। কিন্ত আমার আপনার দুইদিন পর সেটা মানতে খুব কষ্ট হবে, তখন আমার আপনার হাতে কোন প্রমান থাকবেনা সেটা দেখার। অর্থাৎ যেভাবে আছে সেটাই ভাল। আর আমাদের বিস্ময় থেকে কিছু পাওয়া-টাই কিন্ত মুল বিষয় নয়, আমাদের এখান থেকে জ্ঞান আহোরন করাই মুল উদ্দেশ্য। ভুল থেকেই কিনত প্রকৃত শিক্ষা লাভ করা যায়।

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (784 পয়েন্ট)
সঠিক এবং নির্ভুল উত্তরের ওপর নির্ভর করে বিস্ময়কর গুরু নির্বাচন করতে গেলে বিস্ময়ের সুবিশাল একটি টিমের প্রয়োজন হবে ।যাতে করে ঐ টিম সদস্যদের উত্তরগুলো পড়ে তারপর বিস্ময়কর গুরু নির্বাচন করবে ।যা বিস্ময়ের এখনও হয়নি।আর এটি অনেক সময় সাপেক্ষ ব্যাপার।তাই এটি সম্ভব নয়।

 
তবে,এই কথাটি ঠিক বলেছেন ।বিস্ময়কর গুরু হওয়ার জন্য বা অধিক পয়েন্ট অর্জন করে র‌্যাঙ্কিংয়র বাড়ানোর আশায় অনেকে ভুল এবং অসম্পূর্ণ উত্তর দিয়ে থাকে।এক্ষেত্রে অবশ্যয় সতর্ক করবেন।

আর নির্বাচিত উত্তরের ক্ষেত্রে অনেক সময় যে উত্তরগুলো নির্বাচিত হওয়ার যোগ্য না সেগুলো নির্বাচিত করা হয় যে কারনে অনেকেই সেই উত্তরটি নির্বাচন বাতিল করে দেয়।আবার অনেক আছে যে বা যারা ব্যাক্তিগত কারনে বা হিংসা করে নির্বাচিত উত্তরের নির্বাচন বাতিল করে দেয়।আপনি যে নিয়মটি বললেন যে একবার নির্বাচিত করলে যাতে সেটি আর বাতিল করা না যায়  ।এই নিয়মটি করলে হিতে বিপরীত হবে। কারণ এরকম করবে যে, প্রশ্নটি নির্বাচনের যোগ্য না সেটি নির্বাচন করে বসে থাকবে কিন্তু সেটি আর বাতিল করা সম্ভব হবেনা।

তবে,এগুলো একটু ভাবার বিষয়।আশা করি বিস্ময় প্রশাসন আলোচনা করে এই বিষয়গুলোর সঠিক সমাধান বের করবে।

আপনি অভিজ্ঞদের উত্তর চেয়েছেন ।জানিনা আমি কতটুকু অবিজ্ঞ।তবে বিস্ময়ের সদস্য হওয়ার পর যা কিছু শিখেছি ও বিস্ময় সম্পর্কে যেসকল বিষয় জানতে পেরেছি তার ওপর ভিত্তি করে উত্তরটি প্রদান করলাম ।

ধন্যবাদ ।
+2 টি পছন্দ
করেছেন (5,691 পয়েন্ট)
বিস্ময়করগুরু র‍্যাংক দিয়ে কিছু আসলে হয় না। কারণ এটি শুধু র‍্যাংক দেখাই যায়। আর পুরস্কারের জন্য যে বিজয়ী ঘোষণা করা হয় সেটা উত্তরের মান অনুসারেই করা হয়। বহু যাচাই-বাছাই শেষে তারপরেই বিস্ময়করগুরু বিজয়ী নির্বাচন করা হয়, যেখানে পয়েন্ট দেখা হয় না। শুধুমাত্র শৃঙ্খলা রক্ষার্থে ৩০০+ পয়েন্ট অর্জনকারীদের উত্তর দেখা হয়। 

কোনো ভুল, বিকৃত, অসম্পূত্রণ উত্তর যদি বিশেষ সদস্যদের চোখে পড়ে তাহলে তা মুছে দেওয়া হয়। এ বিষয়টা সব সময় অতি সতর্কতার সাথে দেখা হয়।

আরেকটা কথা যে অনেকসময় ভুল করে কিন্তু উত্তর নির্বাচন করা হয়ে যায়, চাপ লেগে। তখন সেটা অনির্বাচন করা লাগে। আবার নিজেরটা নিজে করলে অন্য সদস্যদের সেটা অনির্বাচন করে দিতে হয়। তাই অনির্বাচন করার সুবিধা থাকাটাও জরূরী।
+1 টি পছন্দ
করেছেন (7,566 পয়েন্ট)
আমার মতে যার পয়েন্ট বেশী/সর্বত্তম উত্তর যে বেশী পেয়েছে তাকেই বিস্ময় গুরু বলা যায় তবে যাকে বিস্ময় গুরু করা হবে তার প্রতিটি প্রশ্নর উত্তর যাচাই করতে হবে। *বিশেষজ্ঞদের প্রতিটি ক্ষেত্রে খেয়াল রাখতে হবে
0 টি পছন্দ
করেছেন (2,728 পয়েন্ট)
জ্বী। এগুলো আনা দরকার, তবে বিস্ময় গুরুর ক্ষেত্রে যদি কেউ এইরকম কাজ করে তবে বিশেষজ্ঞ গন প্রতি ব্যাবস্থা নিবেন। আর ২য় নিয়মের জন্য আমি ও একমত

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
07 এপ্রিল 2016 "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন মানিক রাজ (7,938 পয়েন্ট)
0 টি উত্তর
1 উত্তর
1 উত্তর
13 অগাস্ট 2015 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abul Hasan (16 পয়েন্ট)

323,067 টি প্রশ্ন

413,644 টি উত্তর

128,172 টি মন্তব্য

177,923 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...