বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
62 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (4,798 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : উত্তরের দরকার নেই । মন্তব্য করুন
করেছেন (635 পয়েন্ট)
স্থানান্তরিত করেছেন
আমি ইসলামী শাসনব্যবস্থায় শাসন করতাম। এটা আমার পক্ষে কখনও সম্ভব নয়। এটা শুধু একটা প্রশ্নের উত্তর হয়ে থাকবে।
করেছেন (5,678 পয়েন্ট)
আমি সবার আগে একজন ভালো শিক্ষামন্ত্রীকে পদদান করতাম। কারণ শিক্ষামন্ত্রীর ওপরই দেশের ভবিষ্যৎ নির্ভর করে। সম্ভবত শিক্ষামন্ত্রীর কারণেই আজ আমরা জিপিএ-ফাইভ ন্যাশন!

এরপরে আমি দেশের ধনীসমাজদের একটা তালিকা তৈরি করিয়ে প্রতিটি পরিবার থেকে ২০০০ টাকা করে নিতাম। প্রাপ্ত মূল্য দেশের নিঃস সমাজের তালিকা তৈরি করে তাদের মাঝে বিলিয়ে দিতাম। 

এরপর ধর্ষণ এর শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করতাম। ধর্ষিতার চরিত্র নিয়ে প্রশ্ন তোলা শুরু হওয়ার আগেই যেন ধর্ষকের মৃত্যু ঘটে সে বিষয়ে নিশ্চিত করতাম। 

একেবারে শেষ কাজ হিসেবে আমি সারাদেশের প্রতিটি রাস্তাকে পরিচ্ছন চকচকে করার ব্যবস্থা নিতাম। একাজটা অতি জটিল হলেও সম্ভব করিয়ে ছাড়তাম। প্রতিটি এলাকার অথোরিটির মাধ্যমে এই পরিচ্ছন্ন অভিযান শুরু করতাম। অথোরিটি করলে জনগণ করবেই।

আমার কাজ একয়টাই। তবে মূল কথা আমার দেশের রাষ্ট্রপ্রধান হবার কোনো ইচ্ছা নেই। রাষ্ট্রপ্রধান হয়ে যখন আমি এসব করা শুরু করব তখন আমাকে স্বৈরতান্ত্রিক শাসক বলা হবে। তারচেয়ে বরং বাদই থাক!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 এপ্রিল 2014 "বাংলাদেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন hridoy khan (453 পয়েন্ট)
0 টি উত্তর
26 অক্টোবর 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন shohan (7,700 পয়েন্ট)

321,676 টি প্রশ্ন

411,977 টি উত্তর

127,571 টি মন্তব্য

177,288 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...