83 জন দেখেছেন
"ডোমেইন" বিভাগে করেছেন (299 পয়েন্ট)
আমার একটি ওয়াপকা ওয়েপসাইট আছে। এক মাস হয়ে গেছে একটি .tk ডোমেইন নিয়েছি। ডোমেইন নেওয়ার পর ওয়াপকাতে ডোমেইনটি যোগ করতে চেয়েছিলাম অনেকবার। কিন্তু হয়নি। একমাস পর গতকাল একবার চেষ্টা করাতেই ডোমেইন যোগ হয়েছে। কিন্তু ডোমেইনটি এখনো কাজ করছে না। এর সমাধান কি? আমার ওয়াপকা সাইট: (e-boimela.wapka.mobi) নিজস্ব ডোমেইন:(www.platoonbd.tk)
করেছেন (115 পয়েন্ট)
ভাই আমি এইমাত্র uc browser দিয়ে আপনার http://platoonbd.tk সাইটটি ভিজিট করলাম । uc browser দিয়ে ভিজিট করা যাচ্ছে ।
করেছেন (299 পয়েন্ট)
ধন্যবাদ ভাই। কিন্তু আমার মোবাইলৈ UC browser কাজ করে না। আমি কোনোভাবেই অপেরা মিনি দিয়ে .tk ডোমেইনে প্রবেশ করতে পারছি না।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (115 পয়েন্ট)
আপনি এই কাজ গুলো করুনঃ ডোমেইনের Name Server এ যান এবং Default Name Server এ ক্লিক করে Change Name Server এ ক্লিক করুন।। তারপর Manage Freenom Dns এ ক্লিক করুন।। এবার আসল কাজ।। . তারপর ঐখানে Add Record করা লাগবে।। প্রথম বক্সে আপনার শুধু Domain Name লিখুন যেমন যদি আপনার ডোমেইন যদি হয় tunehurayra.tk তাহলে শুধু tunehurayra.tk লিখুন তারপর Box থেকে A ক্লিক করবেন।। নিচের বক্সে 14440 আছে ঐটাই রাখুন ।।তারপর নিচের বক্সে IP Address দিন 70.39.184.113 এই আইপি দিতে হবে।। তারপর Save Changes এ ক্লিক করুন ।। এটা আমরা A Record করলাম।। তারপর আমরা CName Record করবো।। তারপর আবার উপরের বক্সে www দিন ভুলেও যেনো www. দিয়েন না।। তারপর Box থেকে Cname সিলেক্ট করুন আর নিচের বক্সে আপনার ডোমেইন নেম লিখুন।।তারপর Save Changes ক্লিক করুন বা এড করুন।। এবার দেখূন আপনার ডোমেইনে ভিজিট করা যাচ্ছে ।।আর এটা হতে ১ মিনিট দেরী হতে পারে।। আমার কথা মতো কাজ করলে ১০০% কাজ করবে।।
করেছেন (299 পয়েন্ট)
আপনার কথামতো অনেক চেষ্টা করলাম। কিন্তু কাজ হচ্ছে না। 'A' রেকর্ডে ডোমেইন নেম সেভ করার পর আর দেখা যায় না কিন্তু আইপি এড্রেস এবং বাকিসব শো করে। 'CName' রেকর্ডে সব ঠিকই দেখা যায়।
করেছেন (115 পয়েন্ট)
A রেকর্ডটা দেখা যাবে না ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

277,177 টি প্রশ্ন

360,728 টি উত্তর

107,816 টি মন্তব্য

148,442 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...