বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
69 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
মনে করেন আমার কাছে ১০০ টাকা আছে। এখন আমি ১০০ টাকার ৫০% দান করতে চাই। তাহলে ৫০ টাকা হয়। এখন আমি কি ভাবে এই ৫০ টাক দান করবো....!? যেহেতু ভিক্ষুক আসে না, ,আমার পক্ষে মসজিদে যাওয়া সম্ভব নয়,। এবং বাহিয়ে সেই ভাবে যাওয়া হয় না আমার নিজের কোন ভাই নাই যে সে নামায পড়তে গেলে তাকি দিব সে মসজিদে টাকা গুলা দিয়ে দিবে। আবার পাড়ার কোন ছেলের সাথে ও কথা হয় না / বলি না.....!? আমি চাইনা এই ব্যাপার টা কেউ জানুক। এখন ঠিক কি ভাবে আমি টাকা গুলা দান করতে পারি একটু জানাবনে।....$? বিঃদ্রঃ ৫ টার বেশি উত্তর হলে প্রশ্ন বন্ধ করবেন না।
করেছেন প্রশ্নকর্তা
আমি প্রশ্ন করলাম পরিচয় গোপন করে অনুমোদন করার সময় কেন প্রশ্নকারীরর নাম দেখানো হল...!?
করেছেন (5,188 পয়েন্ট)
আপনার পরিচয় তো এখনো গোপন আছে। পরিচয় তো প্রকাশ করা হয়নি।
করেছেন প্রশ্নকর্তা
হয়েছিল আমি পরে আবার গোপন করে দিয়।

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,450 পয়েন্ট)
আপনার কোন বন্ধু থাকলে তাকে বলুন 

টাকাটা নিয়ে মসজিদে দান করে আসতে

অথবা

ভিক্ষুক কে দিতে পারেন

এছাড়া কোন উপায় দেখছিনা
করেছেন (2,450 পয়েন্ট)
আপনি যেহেতু আপনার পাড়ার কোন ছেলের সাথে কথা বলেন না

এবং ভিক্ষুক ও আসে না

সেহেতু আপনি নিজে গিয়ে দেওয়া ছাড়া আর কোন বিকল্প উপায় দেখছি না
0 টি পছন্দ
করেছেন (2,728 পয়েন্ট)
আপনি সকালবেলা আপনার আব্বুকে বলতে পারেন,তিনি যাওয়ার সময় কোন ভিক্ষুক/মসজিদে দান করে যেতে,এতে আল্লাহ খুশি হবেন।বাবা মাও খুশি হবেন
0 টি পছন্দ
করেছেন (4,407 পয়েন্ট)

আপনি কিছু টাকা দান করতে চাচ্ছেন কিন্তু আপনি বাহিরেও যান না, আবার আপনার বাড়িতে কোনো ভিক্ষুকও আসে না, আবার আপনার কোনো ভাইও নেই, আবার আপনি মসজিদেও যান না এবং পাড়ার কোনো ছেলের সাথে কথাও হয় না। 


এই অবস্থায় আপনি বলছেন, ব্যাপারটা কেউ যেন, না জানুক। যেহেতু নিজে দান করতে অক্ষম, সেহেতু অন্যের কাছে ব্যাপারটা অবশ্যই জানাতে হবে বিস্তারিতভাবে বলুন অথবা অল্প করে শুধু দান করার কথা বলুন। ★তবে, আপনি নিজেই টাকাটা দিতে পারবেন। যদি ঈদ উপলক্ষে কেনা-কাটায় বের হোন, তাহলে রাস্তায় কোনো ভিক্ষুক পেলে, তাকে দিতে পারবেন।


এছাড়া,  আরো দুটি কাজ করতে পারেন।

  1. আপনার বাবা অথবা চাচা অথবা দাদার মাধ্যমে টাকা গুলো দান করাতে পারেন। 
  2. অথবা আপনার বাড়িতে কোনো বয়স্ক মহিলা থাকলে, তাহার দ্বারা টাকা গুলো মসজিদে পাঠাতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (8,160 পয়েন্ট)
নবীজী (সাঃ) বলেন, যে ব্যক্তি তার বৈধ উপার্জন থেকে একটি খেজুর পরিমাণ দান করে, আল্লাহ ঐ দান নিজ হাতে গ্রহণ করেন এবং তাতে বরকত দিয়ে করে তোলেন পাহাড়তুল্য। আপনার দান ছোট হলেও লজ্জা না করে, একটু কষ্ট করে নিজ হাতে দান করুন। এতে কাকে দান করলে ভাল হবে, কার উপকার বেশি হবে, কোন জায়গায় দিলে ভাল হবে আপনি তা কিছুটা অনুমান করতে পারবেন।
0 টি পছন্দ
করেছেন (4,853 পয়েন্ট)
আপনি ৫০ টাকা আপনার পরিবারের কোনো সদস্যকে দিয়ে দিন। হাদীসে পরিবারের সদস্যের উপর ব্যয় করাকে সদকা তথা দান হিসেবে অভিহিত করা হয়েছে। সুতরাং আপনি এ কাজটি করলে ৫০ টাকা দান করা হয়ে যাবে।

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

321,440 টি প্রশ্ন

411,648 টি উত্তর

127,471 টি মন্তব্য

177,187 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...