170 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বন্ধ
এক জন প্রিয় মানুষ ছিল,,,,। এখন আর নাই। কিন্ত তাকে নিয়ে ভাবতে আমার ভিশন ভালো লাগে। যার ফলে আমার অনেক মূল্যবান সময় নষ্ট হয়ে যাচ্ছে। যা আমি কোন ভাবেই চাই না। সারা দিন এ কয়েক শত বার তার কথা আমার মনে পড়ে। এবং অনেক কথা গুলা মনে হয়ে যায়। যার ফলে আমি নামায পড়া থেকে দূরে সরে যাচ্ছি,,,,,,,,,। আমি কি করলে তার কথা মনে হবে না বা তাকে ভুলে যেতে পারবো....!? বিঃদ্রঃ সে আমার খুব ভালো মেয়ে বন্ধ ছিল।
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর হয়েছে
করেছেন (1,768 পয়েন্ট)
খুব ভাল মেয়ে বন্ধু হলে এমন হবার কথা না! শুধুমাত্র Opposite Gender এর ক্ষেত্রেই এমনটা Feel করা সম্ভব/ স্বাভাবিক।
করেছেন প্রশ্নকর্তা
আপনার কথা মেনে নিতে পারলাম না।

যেহেতু এটা আমার নিজের সাথে ঘটেছে।
করেছেন (1,768 পয়েন্ট)
সেটাই তো ভাবছি। ব্যাপারটা Unusual. At least 99% মানুষের ক্ষেত্রে এমনটা হয়না। তাছাড়া আরো বিস্তারিত না জানালে বোঝা মুশকিল কেন এমন সমস্যা হচ্ছে ....

7 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,211 পয়েন্ট)
প্রথমেই আপনার উচিৎ আপনার কাছে থাকা তার সমস্ত স্মৃতি মুছে ফেলা। ছবি,চ্যাটিং,ফোন নাম্বার ইত্যাদি। ফেসবুকে বা অন্যান্য যোগাযোগের মাধ্যমগুলোতে তাকে ব্লক করে দেয়া। বন্ধুদের সময় দেয়া আর একটা ভালো রেজাল্টের টার্গেট নিয়ে পড়াশোনা করা। একা থাকবেন না। নিয়মিত নামাজ পড়বেন। সর্বোপরি নিজের মনোবল শক্ত করতে হবে।
করেছেন (7,682 পয়েন্ট)
রাতের বেলাতে একটু বেশি মনে হয় যখন ঘুমাতে যায় তখন,,,, সেই সময় টাই কি করা উচিত।??
করেছেন (2,211 পয়েন্ট)
অন্য কোন কাজ না থাকলে ছোট ভাইবেনদের সময় দেয়া, নাটক বা মজার কিছু দেখা, এফএম শুনতে শুনতে ঘুমানোর চেষ্টা করা যেতে পারে ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,686 পয়েন্ট)
আপনি তার যত স্মৃতি আছে মোবাইল/বাস্তব লাইফ থেকে মুছে ফেলুন।তাকে ভুলার চেষ্টা করুন।যখনি তার কথা মনে হবে ,তখন ই আপনার পছন্দনীয় কাজে জড়িয়ে পরুন।আল্লাহ তা আলা কে ভয় করুন।কুর আন পড়ুন।

আসা করি তাকে ভুলে যাবেন
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,347 পয়েন্ট)

আপনি প্রথমে তার প্রতি যে ভালোবাসা 

এখনো আছে সেটা ত্যাগ করতে হবে

এবং তার কথা মনে পড়লে অন্যকথা নিয়ে ভাববেন অথবা বই পড়বেন 

অথবা 

অন্য একজন কে আপনার জিবনসঙ্গী

হিসেবে বেচে নিতে হবে এতে আপনি তার সবম্মৃতি ভুলে যেতে পারবেন 

এবং দেখবেন আপনি আস্তে আস্তে তাকেও ভুলে গেছেন


0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (582 পয়েন্ট)
প্রথমেই তার সকল স্মৃতি মুছে ফেলা উচিত।আর যখন তার কথা মনে পড়বে তখন টিভি দেখা বা পড়া মুখস্ত করা কিংবা কাজে ব্যাস্ত থাকা।আর কোন না থাকলে পবিত্র কোরআন তিলাওয়াত করা।এভাবে চলুন দেখবেন ধীরে ধীরে ভুলে যাবেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (13 পয়েন্ট)
দেখুন ভায়া,যে চলে গেছে সে তো আর আপনার লাইফে ফিরে আসবেনা।সো তাকে যত তারাতারি সম্ভব ভুলে যান।আপনি নিজেকে ব্যস্ত রাখতে পারেন কোনো কাজে।সব থেকে ভালো উপায় এটা যে আপনি কুরআন তিলাওয়াত করুন।দেখবেন ভালো লাগবে।আরেকটা কথা আপনার জন্য আল্লাহ তায়ালা যাকে রেখে দিয়েছেন সেই আপনার জীবনে যথা সময়ে চলে আসবে।তাকে নিয়ে জীবনটা সাজার কথা ভেবে লাইফটা কে গুছিয়ে নিন।নিয়মিত কুরআন নামাজ পড়ুন।ইনশাল্লাহ আপনার এই সমস্যা ভালো হয়ে যাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (146 পয়েন্ট)
কেউ মনে জায়গা করে নিলে, তার কথা মনে পড়বেই।কিন্তু অতীত সে তো অতীত,তা বর্তমানে সম্ভব নয়।তাই তার কথা মনে হলে মন টা অন্য দিকে ঘুরিয়ে নিন।অার যত সম্ভব একাকীত্ব এরিয়ে চলুন।দেখবেন অাস্তে অাস্তে ঠিক হয়ে যাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (16 পয়েন্ট)
প্রথমেই তার সকল স্মৃতি মুছে ফেলা উচিত।আর যখন তার কথা মনে পড়বে তখন টিভি দেখা বা পড়া মুখস্ত করা কিংবা কাজে ব্যাস্ত থাকা।আর কোন না থাকলে পবিত্র কোরআন তিলাওয়াত করা।এভাবে চলুন দেখবেন ধীরে ধীরে ভুলে যাবেন প্রথমেই আপনার উচিৎ আপনার কাছে থাকা তার সমস্ত স্মৃতি মুছে ফেলা। ছবি,চ্যাটিং,ফোন নাম্বার ইত্যাদি। ফেসবুকে বা অন্যান্য যোগাযোগের মাধ্যমগুলোতে তাকে ব্লক করে দেয়া। বন্ধুদের সময় দেয়া আর একটা ভালো রেজাল্টের টার্গেট নিয়ে পড়াশোনা করা। একা থাকবেন না। নিয়মিত নামাজ পড়বেন। সর্বোপরি নিজের মনোবল শক্ত করতে হবেঅন্য কোন কাজ না থাকলে ছোট ভাইবেনদের সময় দেয়া, নাটক বা মজার কিছু দেখা, এফএম শুনতে শুনতে ঘুমানোর চেষ্টা করা যেতে পারে । আর সবশেষ এ তার জায়গায় অন্য কাউকে বসান
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 জুলাই 2016 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Sabbir24 (73 পয়েন্ট)

276,240 টি প্রশ্ন

360,109 টি উত্তর

107,576 টি মন্তব্য

147,778 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...