76 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (8 পয়েন্ট)

5 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,746 পয়েন্ট)
আপনি আপনার বন্ধু কে বোঝান এমন না করতে। এমন করলে উনারি ক্ষতি হতে পারে। আপনি উনাকে বলবেন যে যখন উনার রাগ হবে তখন জেন ওযু করে নেয়,। তাহলে রাগ অনেক টা কমে যাবে।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,730 পয়েন্ট)
এটা অতিরিক্ত রাগের পাশাপাশি একটা মানসিক সমস্যাও বটে। শুধুমাত্র রাগের বশে কেউ গলা টিপে না। তাই যদি সম্ভব হয় আপনার বন্ধুকে সাইক্রিয়াটিস্টের কাছে নিয়ে যাবেন। 

আর যখন রেগে যাবে তখন কাছে না গিয়ে তার রাগের কারণটা জানুন। কখনী গায়ের জোরে সামলানোর চেষ্টা করবেন না। আস্তে আস্তে তার রাগ কমিয়ে আনার চেষ্টা করুন। প্রয়োজনে কাছে গিয়ে বুঝান। কিন্তু গায়ের জোর লাগাবেন না। এতে আরো ক্ষিপ্ত হতে পারে। 

স্বাভাবিক অবস্থায় এটি নিয়ে তার সাথে খোলামেলা আলোচনা করুন। তাকে জিজ্ঞাসা করুন এরকম কেন করে আর না করবার জন্য অনুরোধ করুন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (10 পয়েন্ট)
রাগ মানুষের কু-রিপুগুলোর মধ্যে অন্যতম ,যা মানুষকে ধ্বংসের শেষ সীমায় পৌছিয়ে দেয়।আর এর থেকে মুক্তির জন্য রসূল (সা) মানুষের সামনে তুলে ধরে বলেন-তোমাদের কেউ যখন রাগান্বিত হয় তখন সে যেন অজু করে । যাতে পানির মাধ্যমে আল্লাহ তায়ালা তার শরীরকে শীতল করে রাগ প্রশমিত করে দেন ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,552 পয়েন্ট)
উনাকে বোঝান এই বদ অভ্যাস ছেড়ে দিতে বোঝান ভালো পরিবেশের মানুষ এগুলা পছন্দ করে না
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,686 পয়েন্ট)
আপনি আপনার বন্ধুকে এর ক্ষতিকারক দিক সম্পর্কে জানান , ধর্ম সম্পর্কে আসক্ত থাকতে বলুন,  নিজের ক্রোধ কমানোর চেষ্টা করতে বলুন
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
04 জুলাই 2016 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Robin Bose (0 পয়েন্ট)
10 টি উত্তর
14 সেপ্টেম্বর 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Himmatwala (8 পয়েন্ট)

283,248 টি প্রশ্ন

367,692 টি উত্তর

110,778 টি মন্তব্য

152,820 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...