59 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
হায়েজ/ মেন্স পাওয়ার ডেট আগামীকাল কিন্ত আমার সাধারণত ২/১ দিন আগে হয়ে যায়, আজ আমি রোজা আছি কিন্ত এখন পর্যন্ত যোহর এর সালাত আদায় করতে পারি নাই।ভয়ে যদি নামায এর ভিতর মেন্স হয়ে যায়...!? মেন্স এর লক্ষণ গুলা আজ প্রকাশ পেয়েছে আমার মধ্যে যেমনঃ পেট ব্যাথা করা,পায়ে ব্যাথা করা,বমি বমি ভাবে। শুয়ে থাকলে ব্যাথা অনুযভব করছি না কিন্ত দাড়াতে গেলে ব্যাথা অনুভব করছি....!? আমি দিধা দন্দে আছি কি করবো...!? রোজা কি নষ্ট করে দিব না নামায পড়ে নিব....!? এখন নামায পড়ে নিলে যদি নামায এর ভিতর মেন্স হয়ে যায় তাহলে কি আমার গুনাহ হবে।

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (97 পয়েন্ট)
আপনি রোযা রাখেন৷ এবং নামায আদায় করতে থাকেন৷ নামাযের ভিতর এসে গেলে গুনাহ হবেনা৷ কারন তা আপনার সক্ষমতার বাইরে৷
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,449 পয়েন্ট)
আপনি নামাজ আদায় করুন এবং রোজা ছেড়ে দেওয়া থেকে বিরত থাকুন। যেহেতু এখন পর্যন্ত আপনার মাসিক শুরু হয়নি। তাই  নামাজ এবং রোযা দুটোই এখন পর্যন্ত আদায় করা আপনার উপর ফরজ।  
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 নভেম্বর 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন nitu aktar (0 পয়েন্ট)
0 টি উত্তর

282,227 টি প্রশ্ন

366,428 টি উত্তর

110,249 টি মন্তব্য

152,088 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...