126 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত

আজ আমি আমার আপুর বাসাতে এসেছি।

এখানে অনেক কাজ আপু কে সাহায্য করতে

যেয়ে নামায আদায় করতে পারি নাই

এখন আমার কী আজকের রোজা টা হবে..!???


ইসলামিক ভাবে উত্তর জানতে চাই।

বন্ধ

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,326 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
হ্যা।আপনার রোজা হবে।নামাজ না পড়লে রোজা হবে না এটি রোজা ভঙ্গের কারণে নাই।কিন্তু আল্লাহ রোজাকে কবুল করবেন কিনা জানি না।কিন্তু আপনার ফরজ আদায় হবে।আপনি নামাজের কাযা আদায় করেন।কিন্তু নামাজের জন্য আপনার বিচার হবে।কিন্তু আপনার উপর রোজা ফরজ হয়েছিল,তা আদায় হবে।আরো কিছু না বুঝলে মন্তব্য করুন।ধন্যবাদ।
করেছেন (5,418 পয়েন্ট)
নামাজ না পড়লে রোজা হবে না এরকম কোনো দলিল নাই। কথাটি কি কোরান হাদিস থেকেই বললেন।
করেছেন (1,326 পয়েন্ট)
থাকলে দেখান। কিতাবের নাম সহ।
করেছেন (5,418 পয়েন্ট)
হযরত আবু বুরাইদা রাঃ থেকে বর্ণিত। রাসূল সাঃ ইরশাদ করেছেন, আমাদের ও "মুনাফিকদের মাঝে" অঙ্গিকার রয়েছে তাহলো নামায। সুতরাং যে নামায ছেড়ে দিল সে কাফের হয়ে গেল। ইবনে মাজাহ, হাদীস নং-১০৭৯
করেছেন (1,326 পয়েন্ট)
এখানে কী রোজার কথা আছে।আর রোজা ভঙ্গের কারণে কী নামাজ না পড়ার কথা আছে যে, নামাজ না পড়লে রোজা হবে না।আমার উত্তরটি ভালো করে পড়ুন।ধন্যবাদ।
করেছেন (5,418 পয়েন্ট)
সকল ইবাদাত এর মুল-ই নামাজ। যে কাফের হয়ে গেল তার রোজা কি হবে? আপ্নার উত্তর ঠিক আছে। কিন্ত ভুল বলেছেন কোরান হাদিসে নেই কথাটি।
করেছেন (1,326 পয়েন্ট)
সম্পাদিত করলাম।ধন্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,768 পয়েন্ট)
রোযা ভঙ্গের অনেক কারণ আছে। কিন্তু তার মধ্যে এমন কোন কারণ নেই যে নামায আদায় না করলে রোযা হবেনা। আপনি যদি এক ওয়াকত্ নামায ও না পড়েন তাতে রোযার কোন ক্ষতি হবেনা। 

তবে হ্যা গুনাহ হবে মারাত্মক রকমের। সাংঘাতিক কোন কারণ ছাড়া নামায বাদ দিলে তার সাজা পেতে হবে। 

রোযা ভঙ্গ হয় এমন কিছু না করলেই আপনার রোযা হয়ে যাবে। এমনকি কেউ যদি সারাদিন নাপাক অবস্থাতেও থাকে তবুও রোযা হবে। কিন্তু হালকা হয়ে যাবে। 

ধন্যবাদ। 
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

276,240 টি প্রশ্ন

360,109 টি উত্তর

107,577 টি মন্তব্য

147,778 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...