30 জন দেখেছেন
"ডিপ্লোমা ইন্সটিটিউট" বিভাগে জিজ্ঞাসা করেছেন (9 পয়েন্ট)
ডিপ্লোমা ইন রেফ্রিজারেশন এ্যান্ড এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারের ভবিষ্যত চাকুরী কেমন,,,বাংলাদেশে কোন কোন ইন্ডাস্টিতে এই ইঞ্জিনিয়াররা কাজ করতে পারে,,বেতন কেমন,কেউ জানালে উপকৃত হতাম।।।।।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,398 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ডিপ্লোমা ইন রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং এর ভবিষ্যৎ কেমন হবে তা এর বর্তমান অবস্থা লক্ষ করলে বোঝা যায়। বর্তমানে এর অবস্থা খুব একটা ভালো নয়। বর্তমান চাকুরীর বাজারে বে-সরকারী খাতে কিছু নিয়োগ থাকলেও সরকারী খাতে নিয়োগ নেই বললেই চলে। বর্তমান বাজারে সিভিল, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল এর প্রচুর চাহিদা। ভবিষ্যৎ এ চাহিদা আরো বেড়ে যাবে ইনশআল্লাহ। সেক্ষেত্রে রেফ্রিজারেশন এর চাহিদা যে বাড়বে না তা কিন্তু নয়, এর চাহিতাও বাড়বে, তবে তুলনা মূলক কম। বর্তমানে বিভিন্ন বেসরকারী প্রতিষ্টান যেমন, আটোমোবাইল কোঃ, ফ্রিজ কোঃ, কিছু সরকারী দপ্তরে, প্রাণ কোঃ, গার্মেন্টস সেক্টরে এর চাকুরী আছে। আর বেতন কেমন হবে তা আপনার কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করবে। তবে সরকারী দপ্তরে অবশ্যই নির্দিষ্ট স্কেল অনুযায়ী বেতন হবে। তবে বেতন যাই হোক না কেন কম হবেনা। আশা করি বুঝতে পেরেছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 অগাস্ট 2016 "চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ebadul Haque (9 পয়েন্ট)

235,251 টি প্রশ্ন

303,263 টি উত্তর

85,591 টি মন্তব্য

118,842 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...