242 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (4 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আমি কি রোজা রাখা অবস্থায়  চুম্বন করতে পারবো?

আমরা সকলেই জানি রমজান মাস হলো সংযমের মাস। তবে Abu Dawud হাদীস অনুসারে নবী মুহাম্মদ (সাঃ) রোজা রাখা অবস্থায় হযরত আয়েশা (রাঃ) -এর জিভ চুশেছিলো।

Narrated Aisha, Ummal Mu'minin: The Prophet (peace be upon him) used to kiss her and suck her tongue when he was fasting.

Sunan Abu Dawud 13:2380
করেছেন (0 পয়েন্ট)
স্থানান্তরিত করেছেন
হাদিসটি সহিহ্ কিনা তা যাচাই করেন আগে । তবে কোনো রোজা অবস্থায় জিভ চোষার কথা আমি শুনিনি ।তাই আপনি আলেমের কাছ থেকে সত্যতা যাচাই করুন ।

4 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,341 পয়েন্ট)
হ্যা।আপনি রোজা রাখা অবস্থায় চুম্বন করতে পারবেন।এতে রোজার কোনো ক্ষতি হবে না।আর এই সময় বীর্য বের হলে অন্য কথা।ধন্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (131 পয়েন্ট)
হা, রোজা রাখা অবস্থায় চুম্বন করতে পারবেন। তবে এটা করতে নিরুৎসাহিত করা হয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,687 পয়েন্ট)
আয়িশাহ্ (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম রোযারত অবস্থায় চুমা দিতেন। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যেমন নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারতেন, তোমাদের মধ্যে কে নিজের উপর তদ্রূপ নিয়ন্ত্রণ ক্ষমতা রাখে! সুনানে ইবনে মাজাহ হাদিস নম্বরঃ ১৬৮৪ হাদিসের মানঃ সহিহ। নিজেকে যদি নিয়ন্ত্রণে রাখতে পারেন তাহলে দিতে পারেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (139 পয়েন্ট)
রোযা অর্থ বিরত থাকা, বুজতেই পারছেন রোযা রেখে স্ত্রী শরীর স্পর্ষ করা যাবেনা, কারন বর্তমান স্পর্ষের মধে্যও অনেক যৌন লুকায়ি আর আল্লাহ পাক বান্দার দৈর্য দেখার জন্যই রোযা দিয়েছেন। আর যদি স্পর্ষ করে ন যদি ভিতর সেক্স জাতিয় পানি বের হয়ে আসে রোযা বেংগে যাবে তাই রোযার মাসে সতর্ক হউয়া উচিত, রাতে সহবাস করতে পারবেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 জুন 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন JIARUL HOQUE (9 পয়েন্ট)
4 টি উত্তর
11 জুন 2018 "সিয়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন মাহবুব রব্বানি (7 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর

283,269 টি প্রশ্ন

367,718 টি উত্তর

110,791 টি মন্তব্য

152,832 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...