90 জন দেখেছেন
"ডিপ্লোমা ইন্সটিটিউট" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2 পয়েন্ট)
বন্ধ করেছেন
আমি একটি বেসরকারি পলিটেকনিকালে ডিপ্লমা করতে চাচ্ছি । কিন্তু কি বিষয়ে করবো বুঝতে পারছি না । আমার তিনটা বিষয়ে ডিপ্লমা করার ইচ্ছা আছে । ইলেকট্রনিক্স ইলেকট্রিকাল এবং কম্পিউটার । এর মধ্যে তৃতীয় বিষয়টির উপর আমার গুরুত্ব বেসি । এখন আমি কোনটা করবো ? বিস্তারিত জানালে উপকৃত হবো ।
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : মন্তব্যে জানতে পারেন।

7 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,398 পয়েন্ট)
আপনি ইলেক্ট্রিক্যাল করুন। বর্তমান বংলার চাকুরী বাজারের প্রেক্ষাপটে ইলেক্ট্রিক্যাল এর চাহিদা প্রচুর রয়েছে, বেতনও অনেক ভালো। শুধু বাংলা নয়, বাংলা ছাড়িয়ে বহিরের দেশেও এর অনেক চাহিদা। তবে খুব ভালোমানের (কোন রকম নয়) কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে পারলে অনেক বেশি মুল্য পেতে পারেন, যা ইলক্ট্রিক্যাল থেকে সম্ভব নয়। আশা করি বুঝতে পেরেছেন!
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,168 পয়েন্ট)
আমার মতে আপনি ইলেকট্রনিক্স করতে পারেন।কারণ সবপ্রতিষ্ঠানে এধরনের বিষয় থাকে না।ফলে আপনি চাকুরির সুযোগ এবং ভাল মানের বেতন পাবেন।
মন্তব্য করা হয়েছে করেছেন (2,398 পয়েন্ট)
কিছু মনে করবেন না, একটা কথা বলি, বর্তমান চাকুরীর বাজারে ইলেক্ট্রনিক্স এর স্থান খুঁজে পাওয়া যায় না।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (47 পয়েন্ট)
আপনি কম্পিউটার করুন । বর্তমানে কম্পিউটার অপারটর এর জজন্য দহ্ম লোক পাওয়া যায় না। এছাড়া আপনি গ্রাফিক্স ডিজাইন এর কাজ করে অনেক টাকা ইনকাম করতে পারবেন। বর্তমান বাজারে এর মূল্য অনেক।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (347 পয়েন্ট)
আমি মনে করি আপনি কম্পিউটারে পড়ুন। কারণ বর্তমানে এই বিষয়ের চাহিদা ব্যাপক। যেকোন সময় চাকরী পেয়ে যাবেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,002 পয়েন্ট)
ইলেকট্রিকাল এবং কম্পিউটার এই দুইটা নিয়ে পড়তে পারেন । ভালো আছে ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,307 পয়েন্ট)
আপনি কম্পিউটার নিয়ে পড়লে ভালো হবে।কারণ বর্তমান যুগ বিজ্ঞানের যুগ।সময়ের সাথে সাথে তথ্য প্রযুক্তির ব্যবহার বেড়ে যাচ্ছে।যার কারণে দিন দিন ব্যাপক হারে কম্পিউটার ইঞ্জিনিয়ার এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে।সুতরাং কম্পিউটার নিয়ে পড়াই ভালো। ধন্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (214 পয়েন্ট)
আমার মতে কম্পিউটার পড়লে ভালো হবে ।কেননা আগামীতে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে পরিণত হবে ।সেখানে কম্পিউটার প্রযুক্তি ছাড়া এক দিনও কাটানো সম্ভব হবে না ।তাই আপনি কম্পিউটার নিয়ে পড়লে একটা না একটা চাকরি পাবেন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

235,252 টি প্রশ্ন

303,263 টি উত্তর

85,591 টি মন্তব্য

118,844 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...