বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
245 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

4 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (360 পয়েন্ট)
মনের আবেগ থেকে ভালবাসা আসে। এক জনের প্রতি আরেক জনের রিদয়ের টান কে প্রেম বলে। এটি একজন মেয়ের ও ছেলের উভয়ের প্রতি হতে পারে। আবার পরিবারের লোকজনের প্রতিও হতে পারে। বিশুদ্ধ প্রেমে শারিরিক মিলন নয় মনের মিলন সবচেয়ে বড় ঔষধ
করেছেন (3,018 পয়েন্ট)

বানানে কিছটা ভুল আছে।

0 টি পছন্দ
করেছেন (160 পয়েন্ট)
প্রেম হল ভালোবাসার সাথে সম্পর্কিত একটি উত্তেজনাপূর্ণ ও রহস্যময় অনুভূতি। এটি হল কোন ব্যক্তির প্রতি যৌন আকর্ষণের সাথে সম্পর্কিত কোন আবেগীয় আকর্ষণ হতে উদ্বুদ্ধ একটি বহিঃপ্রকাশমূলক ও আনন্দঘন অনুভূতি। গ্রিক চারটি আকর্ষণের মধ্যে এটি আগেপ, ফিলিয়া কিংবা স্টরজ-এর তুলনায় ইরোসের সঙ্গে অধিক সামঞ্জস্যপূর্ণ। মনোবিজ্ঞানী চার্লস লিন্ডহোমের সংজ্ঞানুযায়ী প্রেম হল "একটি প্রবল আকর্ষণ যা কোন যৌন-আবেদনময় দৃষ্টিকোণ হতে কাওকে শ্রেষ্ঠ হিসেবে তুলে ধরে, এবং যাতে তা ভবিষ্যতে দীর্ঘস্থায়ী হওয়ার মনোবাসনাও অন্তর্ভুক্ত থাকে।" কোন সম্পর্কের ক্ষেত্রে এতে অপর ব্যক্তির প্রতি একইসাথে শক্তিশালী মানসিক এবং যৌন আকর্ষণ কাজ করে। প্রেমের সম্পর্কে যৌনতার তুলনায় ব্যক্তিগত আবেগ-অনুভূতি অধিক গুরুত্বের অধিকারী হয়। অধিকাংশ ক্ষেত্রেই সম্পর্কসমূহের সূচনাপর্বে প্রেমের অনুভূতি অধিকতর দৃঢ়ভাবে কাজ করে। তখন এর সঙ্গে এমন এক অনিশ্চয়তা এবং দুশ্চিন্তা অনুভূত হয় যে এ ভালোবাসা হয়তো আর কখনো ফিরে নাও আসতে পারে।
0 টি পছন্দ
করেছেন (7 পয়েন্ট)
প্রেমের শুরু টা হলো ভালো লাগা থেকে, প্রথমে তাকে ভালো লাগবে,তারপর তার কাজ কর্ম, কথা বার্তা, তার হাসি, আচরন, ইত্যাদি তার বিষয়ে সব কিছুই ভালো লাগতে শুরু হবে, এবং তাকে নিয়ে একটা সময় কল্পনায় ভাবনা শুরু হবে, এবং আপনি তার প্রেমে পরে যাবেন,,,,, আর শারিরিক মিলন? প্রেমের মধ্যে পরেনা, আর যারা এটা করে তারা প্রেমের ছলোনায় ফেলে এটা করে ফেলে,, আসল প্রেমে কখনো এটা প্রাধান্য দেয় না,, কারন তাকে হারানোর ভয় থাকে,,,! আশা করি বুঝতে পারছেন?
0 টি পছন্দ
করেছেন (341 পয়েন্ট)
আসলে প্রেম শুধু শারীরিক মিলনেই সীমাবদ্ধ নয়। শারীরিক আকর্ষণ ব্যতীতও কারো প্রতি তীব্র আকর্ষণবোধ হতে পারে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
আমার কাছে আমার ম্যাম এত ভালো লাগতো যে আল্লাহ্ তায়ালাই ভালো জানতেন। আমার ম্যাম সরকারি কলেজের শিক্ষিকা। তিনি একটা বাসায় থাকেন যেটা কলেজের পাশেই অবস্থিত। আমি ম্যামকে অফিসের কাজে সব সময় সতর্কতার সাথে সাহায্য করতাম। ম্যামও আমায় খুব স্নেহ করতেন। কেনাকাটা করার সময় ম্যাম আমাকে নিয়ে যেতেন, ফাস্টফুড খাওয়ার সময় আমাকে নিয়ে যেতেন। ম্যাম আর আমি সব সময় খুব দুষ্টামিরসহিত ভালোই দিন কাটাচ্ছিলাম। আস্তে আস্তে দেখি আশেপাশের লোকজন আমাকে নানান কথা বলে যে, আমার সাথে ম্যাম এর কিসের সম্পর্ক? আসলে এটা কেউ বিশ্বাস করেনা যে,আমার সাথে ম্যাম এর দুষ্টামিসূলভ সম্পর্কটা ছাত্র-শিক্ষিকার মধ্যেই সীমাবদ্ধ। এক মূহুর্তে আমি ম্যাম এর সাথে কথা বলা বন্ধ করে দেই।?
19 জুলাই 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ ইকবাল হোসেন (0 পয়েন্ট)

299,900 টি প্রশ্ন

387,670 টি উত্তর

117,142 টি মন্তব্য

165,511 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...