বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
73 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি গত কয় দিন থেকে ফজর এর নামায পড়তে উঠতে পারছি না। ফোনে এলার্ম দিয়ে রাখি কিন্ত তবুও উঠতে পারি আন।এলার্ম বন্ধ করে ঘুমিয়ে যায়,। নিজের কাছে খারাপ লাগে। এখন কী করতে পারি আমি....!?

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,783 পয়েন্ট)

আমি Exactly মনে করতে পারছি না ঘটনাটি কার ছিল। হতে পারে কোন সাহাবীর। আমি Sure না। ঘটনাটি ছিল এমন - 

একবার উনি ফজরের নামাজ মিস করলেন শয়তানের ধোঁকায় পড়ে (একটা কথা প্রচলিত আছে যে ফজরের সময় শয়তান মানুষকে আরো ঘুমানোর জন্য প্ররোচনা দেয়)। এরপর যখন উনি ঘুম থেকে উঠলেন তখন ওনার প্রচন্ড অনুশোচনা হল। উনি শুরু করলেন আল্লাহর কাছে কান্নাকাটি। ঐ এক ওয়াকত্ নামাজের বিনিময়ে আরো অনেক বেশি ইবাদাত করে আল্লাহকে খুশি করলেন। আর শয়তান দেখল হীতে বিপরীত ফলাফল! কারণ আল্লাহ্‌র খুশি তার সহ্য হয়না। এরপর থেকে ফজরের টাইমে শয়তান আর তাকে ঘুমানোর মন্ত্রণা দিত না। কারণ এটা মিস হলে উনি আরো বেশি ইবাদাত করবেন! 

আপনিও এমন কিছু করতে পারেন। ধন্যবাদ। 

(ঘটনাটা আমার বাল্যকালে শোনা। কিছুটা এদিক সেদিক হতে পারে। যারা exactly জানেন তাদের কাছে কোন ভুল ধরা পড়লে ক্ষমা করবেন।)

করেছেন (4,853 পয়েন্ট)
ঘটনাটা ফজর নামাজ কেন্দ্রিক নয়; তাহাজ্জুদ নামাজ কেন্দ্রিক। আর সেটা মুআবিয়া রা. সংশ্লিষ্ট ঘটনা।
0 টি পছন্দ
করেছেন (267 পয়েন্ট)
আপনার এখন করণীয় বেশি রাত না জাগে তাড়াতারি ঘুমিয়ে পড়া ।এবং আপনার বাড়ির যে নামাজ পড়ে তাকে বলা আপনাকে নামাজের সময় ডাক দেওয়া
0 টি পছন্দ
করেছেন (7,349 পয়েন্ট)
আপনি সবসময় মুখে জপুন। আউযুবিল্লাহি মিনাশ শাইতনির রজীম ।। আমি অভিশপ্ত শয়তান থেকে আল্লাহর কাছে আশ্রয় চাচ্ছি। হে ক্ষমাশীল, পরম করুনাময়!! তুমি ক্ষমা করতে ভালোবাসো। আমাকে ক্ষমা কর। সত্য ও সঠিক পথের সন্ধান দাও। দুনিয়ার মোহে আজ দিগ্বিদিক জ্ঞান শূন্য হয়ে পড়েছি। ভাল আর মন্দের মধ্যে তফাৎ করতে ভুলে গেছি। আজ আখিরাতের ভয়াবহতা অন্তরে স্পর্শ করেনা। কী জবাব দেব? কীভাবে বা কোন আমল নিয়ে তোমার সামনে দাঁড়াবো জানিনা। সঠিক সময়ে নামাজ আদায়ের তাওফিক দাও। আমাদের অতি ক্ষুদ্রাতিক্ষুদ্র ইবাদাত গুলোকেও তুমি কবুল করে নাও। এরকম দোয়া করুন আপনার কথা আল্লাহর কাছে বিফল যাবেনা।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
3 টি উত্তর
14 মার্চ 2017 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন songmela (92 পয়েন্ট)

304,825 টি প্রশ্ন

393,601 টি উত্তর

119,793 টি মন্তব্য

168,998 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...