249 জন দেখেছেন
"ইবাদত" বিভাগে করেছেন (979 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (138 পয়েন্ট)

১★'আজান ফুল' আজান শুনলেই আজানের আহ্বানে সাড়া দিয়ে ফোটে, আবার আজান শেষ হলেই বন্ধ হয়ে যায় এই ফুলের পাঁপড়ি। 'আজারবাইজান' নামক দেশে এই ফুল নিয়ে অনেক গবেষণা হয়েছে। প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজের আজানে ৫ বার আজানের সাথে সাথেই এই ফুল ফোটে উঠে। আজান শেষে আবার ফুলের পাঁপড়ি বন্ধ হয়ে যায়। আজানের মতো সুর করে অন্য কোনো কিছু গাওয়া হলে এই ফুল ফোটছে না। যতোবারই আজানের শব্দ ওখানে পৌছাচ্ছে, ততোবারই ফুল ফোটছে।
২★বিজ্ঞানসম্মত সকল গবেষণার পর বিজ্ঞানীরা শুধু একটা কথাই বলছে, "Sorry, we can not explain this mystery, only God knows." সুবহানাল্লাহ্।
৩★ওহে নাস্তিকের গোষ্ঠী, এখনো কি বলবে, আল্লাহ্ বলতে কিছু নেই?
৪★ওহে বিধর্মীয় গোষ্ঠী, এখনো কি বলবে, ইসলাম ব্যতীত অন্য কোনো সত্য ধর্ম আছে?
৫★ওহে নামধারী মুসলিমের গোষ্ঠী, এখনো কি ব্যক্তিগত জীবন থেকে শুরু করে পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, জাতীয় ও আন্তর্জাতিক সকল ক্ষেত্রে আল্লাহ্'র পূর্ণ আনুগত্য করবে না?
৬★আল্লাহ্'র যে সকল গুনাহগার বান্দা দুনিয়া থেকে চলে গেছে, তারা যে কতো আফসোস করে বলতেছে, আহ! আবার যদি দুনিয়ায় যেতে পারতাম, তাহলে শুধু আল্লাহ্'রই আনুগত্য করতাম। তোমার আমার এখনো সুযোগ আছে। এসো তওবা করে আল্লাহ্'র পথে ফিরে যাই।
৭★আল্লাহ্ আমাদেরকে তাঁর হেদায়াতপ্রাপ্ত বান্দাদের দলে অন্তর্ভুক্ত করুক। আমিন।
৮★সূত্রঃ ভিডিওসহ 'আজান ফুল' সম্পর্কে জানতে চাইলে Google ও YouTube এ Search করুন Azan Flowers।image

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,815 পয়েন্ট)

আযান ফুলের কারিশমা দেখলাম। তবে আযানের সাথে সাথে ফুলগুলো ফুটলেও আজান শেষ হওয়ার সাথে সাথে বন্ধ হয় না। একটি ফুল দেখলাম হাইয়া আলাল ফালাহ বলার সময় ফোটা শুরু হলো। তবে একটি গবেষণা বলছে, এ ফুলগুলো দীর্ঘমেয়াদী যে কোনো আওয়াজে অটোমেটিক ফুটে। শুধু আজানের কারণেই ফুটে না। সুতরাং এটাকে আজান ফুল না বলে শব্দ ফুল বলা যেতে পারে। শব্দ তরঙ্গে ফুল ফুটে যাওয়াটাও একটি বিস্ময়কর ব্যাপার। বিজ্ঞানীরা এর কিছু কার্যকারণ উদঘাটন করতে পারলেও এর মূল কারণ তো আল্লাহই ভালো জানেন। https://www.facebook.com/liesworld11/posts/10151435563132963

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
0 টি উত্তর
1 উত্তর

282,547 টি প্রশ্ন

366,806 টি উত্তর

110,400 টি মন্তব্য

152,287 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...