235 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
বন্ধ

2 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,888 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
অন্যদের চাইতে আমি একটু ভিন্ন ভাবে রুটিন করে দিলাম।

আপনি আগে টগিক করে নিব যে আপনার বইগুলোকে কতদিনে আপনি একবার শেষ করতে পারবেন। আমি একমাসের হিসাব ধরেই দিলাম। অর্থাৎ এক মাসের মধ্যে বইটা পড়ে শেষ করতে হবে। এর জন্য আপনি সর্বোপ্রথম একটা বইয়ের মোট পৃষ্ঠা কে ২৫ দিয়ে ভাগ করবেন। এতে যে পরিমান বের হবে সেটাই হবে আপনার দৈনিক পড়া। এভাবে সব বিষয়গুলোকে ২৫ দিয়ে ভাগ করে প্রতি বিষয়ে যে পরিমান পৃষ্ঠা আসে সেই পরিমান পৃষ্ঠা প্রতিদিনই পরবেন। আর ৫ দিন পড়াতে গ্যাপ। হয়ত কোনো কারণবশত মিস হতে পারে। (২৫+৫)=৩০ দিন, আপনার বই এক বার শেষ।

এক্ষেত্রে একটা সুবিধা হল  আপনি যত তারাতারি পারেন সেই পরিমান পাতা পড়ে শেষ করতে পারেন। স্কুলের ফাকা সময়েও কিছুটা আগায় রাখতে পারেন। যত তারাতারি পড়া শেষ হবে রাত্রে তত তারাতারি ঘুমাতে যেতে পারবেন।



যতটুকু পারলাম সাজেষ্ট করার চেষ্টা করলাম।

ধন্যবাদ।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (803 পয়েন্ট)
এইচএসসিতে বিজ্ঞান বিভাগ একটু কঠিন তাই প্রতিদিন গড়ে ৮-১০ ঘন্টা পড়তে হবে॥ বিকালের দিকে(পদার্থ,রসায়ন,গনিত) গানিতিক অংশ দেখবেন *রুটিনে সকল বিষয় রাখতে হবে *রাত জাগার চেয়ে ভোরে উঠে পড়ার অভ্যাস ভালো
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
24 মে 2018 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tammy (0 পয়েন্ট)

282,929 টি প্রশ্ন

367,224 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,581 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...