104 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
আমি প্রতিদিন ৬/৭ ঘন্টা লেখা পড়া করতে চাই।

আমার পরীক্ষা শেষ। আমি নার্সিং এর জন্য প্রিপারেশন নিব। যেহেতু হাতে সময় কম তাই ৬/৭ ঘন্টা লেখাপড়া করতে চাই কিন্ত সেই সময় টা আমি বের করতে পারছিনা। কেউ বের করে দিবেন?
করেছেন (7,770 পয়েন্ট)
বানানগুলো শুদ্ধ করেন।         

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,385 পয়েন্ট)
আপনি যেহেতু রাতে বেশি পড়তে চাচ্ছেন সেহেতু দিনে বেশি ঘুমাতে হবে। আপনি রাতে ঘুমাবেন প্রথমে ৯ টার দিকে। ১২ টায় উঠে পড়বেন ৩ টা পর্যন্ত। এক ঘণ্টা ঘুমিয়ে উঠে নামাজ পড়লেন। নামাজ পড়ে আবার যতক্ষণ পারেন পরবেন। কমপক্ষে দেড় ঘণ্টা পড়া উচিৎ হবে। তো মোট হলো ধরেন ৪ বা ৫ ঘণ্টা। আর ঘুম হলো ৪ ঘণ্টা। সারাদিনে আপনি চাইলে দুপুরের দিকে ১ ঘণ্টা পড়তে পারেন। আর আপনার মত সময় কাটান। তবে দিনে পারলে ৩ ঘণ্টা ঘুমিয়ে নিবেন। সন্ধ্যার সাথে সাথে পড়তে বসবেন। ৮টা পর্যন্ত পড়ে উঠে যাবেন। পড়া ধরলাম হবে ৭ ঘণ্টা বা একটু কম বেশি। আপনি একটু সময় পরিবর্তন করে নিলেই হয়তো কাঙ্ক্ষিত রুটিন পাবেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,868 পয়েন্ট)
সময়টা আপনি নিজেই বের করা,উত্তম হবে। আপনি কি করেন, কখন কিভাবে সময় কাটান। তা তো আমরা কেহ জানিনা।।। তাই নিজের সময় নিজেই বের করা উত্তম হবে।।।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (803 পয়েন্ট)
কেউ দেখা যায় বেশি রাত জেগে পড়ে আবার কেউ ভোরে ভালো পড়তে পারে। কিন্তু রাতের চেয়ে ভোরে পড়লে সহজে মনে থাকে! তাই আপনি ভোরে পড়শুনা শুরু করতে পারেন এতে আপনি সময় পাবেন পড়াশুনা করার জন্য।
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

276,240 টি প্রশ্ন

360,109 টি উত্তর

107,576 টি মন্তব্য

147,778 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...