169 জন দেখেছেন
"হাদিস" বিভাগে করেছেন (4 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (6,004 পয়েন্ট)
সাহাবীদের সংখ্যা যে কত তা সঠিকভাবে নির্ণয় করা যায়নি। ইমাম আবু যারআর (রাঃ) বলেছেন, রাসূল (সাঃ) যখন ইন্তিকাল করেন, তখন যারা তাকে দেখেছেন এবং তার কথা শুনেছেন এমন লোকের সংখ্যা নারী-পুরুষ মিলে এক লাখেরও ওপরে। তাদের প্রত্যেকেই হাদীস বর্ণনা করেছেন। সর্বাধিক হাদিস বর্ণনা কারী সাহাবা আজমাঈনদের নাম। হযরত আবু হুরাইরা (রাঃ) হাদিস বর্ণনা-৫৩৭৪টি। হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ) হাদিস বর্ণনা-২২১০টি। হযরত আবদুল্লাহ ইবনে আব্বাস (রাঃ) হাদিস বর্ণনা-১৬৬০টি। হযরত আব্দুল্লাহ ইবনে ওমর (রাঃ) হাদিস বর্ণনা-১৬৩০টি। হযরত জাবির ইবনে আবদুল্লাহ (রাঃ) হাদিস বর্ণনা-১৫৪০টি। হযরত আনাস ইবনে মালিক (রাঃ) হাদিস বর্ণনা-১২৮১টি। হযরত আবু সাইদ খুদরী (রাঃ) হাদিস বর্ণনা-১১৭০টি। হযরত আবদুল্লাহ ইবনে মাসউদ (রাঃ) হাদিস বর্ণনা-৮৪৮টি। হযরত আমর ইবনুুল আস (রাঃ) হাদিস বর্ণনা-৭০০টি।
0 টি পছন্দ
করেছেন (51 পয়েন্ট)
৭ হাজারেরও বেশি।তবে এনিয়ে অনেক এখতেলাফ আছে।সঠিক সংখ্যা একমাত্র আল্লাহ জানেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
18 ফেব্রুয়ারি "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন parbis (8 পয়েন্ট)
1 উত্তর
30 নভেম্বর 2018 "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Safaat (4 পয়েন্ট)
1 উত্তর
15 জানুয়ারি "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Salim Sultan (9 পয়েন্ট)
1 উত্তর

288,959 টি প্রশ্ন

374,447 টি উত্তর

113,287 টি মন্তব্য

157,523 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...