78 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4 পয়েন্ট)
ক্লাস ৯ এ গণিত বই দরি ও নাই, এখন ক্লাস ১০ পড়ি আজ ৬/০৫/২০১৮ হয় গেছে কিন্তু এই ৯,১০ এর গণিত কিচ্ছু বুঝতে ছিনা, সামনে ssc দিবো এখন আমাকে কি করতে হবে? অংক পাড়ার জন্য
বন্ধ

2 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,927 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
এরজন্য আপনাকে কিছু কাজ করতে হবে।

সর্ব প্রথম আপনি বোর্ড বইটা ভাল করে কম্পিলিট করুন। বিশেষ করে উদাহরণ গুলো ভাল করে ফলো করবেন।

একজন ভাল মানের স্বনাম ধন্য শিক্ষকের কাছে একটা প্রাইভেট নিবেন।

প্রাইভেটে প্রতিদিন যে গুলো করা হয় সেগুলো কোনো মতেই মিস করবেন না। প্রতিদিনের অংক প্রতিদিনেই করার চেষ্টা করবেন।অন্যান্য বিষয়ের চাইতে যেহেতু অংকে বেশি দুর্বল,  তাই চেষ্টা করুন এই বিষয়ে বেশি সময় ব্যয় করার। 

যদি কোনো অংক কোথাও বুঝতে না পারেন তাহলে মুখ বন্ধ করে চুপ করে বসে নে থেকে খুব দ্রুত স্কুল শিক্ষক বা প্রাইভেট টিচারের কাছ থেকে সলভ করে নিবেন। 

সেই সাথে সহায়তা করার জন্য আপনি একটা ভাল লেখকের গাইড বই কিনতে পারেন। যখন আপনার টেস্ট পরীক্ষা সামনে চলে আসবে বা শেষ হয়ে যাবে তখন বাজারে খোজ করুন, অনেক ভাল মানের সাজেশন পাওয়া যাবে। সেগুলো সংগ্রহে রাখুন।এর আগে আপনি প্রশ্নের ধরণ/ টাইপ বুঝার জন্য আলাদা সাজেশন বা গাইড / টেষ্ট পেপার নিতে পারেন।

তবে পরিশেষে পরামর্শ দিব, আপনি বোর্ড কোনো অংশই Ignore করবেন না।

ধন্যবাদ।

যতটুকু পারলাম share করলাম।
করেছেন (4,745 পয়েন্ট)
সুন্দর উত্তর দিয়েছেন ভাই! 
করেছেন (2,927 পয়েন্ট)
ধন্যবাদ.......
করেছেন (4 পয়েন্ট)
thanks........
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (176 পয়েন্ট)
গনিতে ভাল করতে হলে অবশ্যই আপনাকে সুত্র জানতে হবে।এজন্য প্রথমে কোন অধ্যায়ের জন্য কোন সুত্রগুলি প্রয়োজন সেটা ঠিক করুন। সুত্র মুখস্ত করুন নিয়মিত বাসায় প্রাকটিস করুন এবং ভালো শিক্ষকের কাছে প্রাইভেট পড়ুন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

283,842 টি প্রশ্ন

368,426 টি উত্তর

111,106 টি মন্তব্য

153,243 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...