230 জন দেখেছেন
"ব্যবসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (672 পয়েন্ট)
আমি গ্রাফিক্সের কাজ শিখব কয়েকদিন পরেই এবং এখন টুকটাক ছবি বের করে ফেলতে পারি ৫ মিনিটেই। আমার বয়স ১৭ বছর। আমি চাচ্ছি স্টুডিওর ব্যবসা করতে। একটা স্টুডিওতে কি কি সামগ্রী লাগবে তার একটা লিস্ট দিতে পারবেন? অবশ্যই সেটার মডেল ও ভালো ও উন্নতমানের জিনিস হতে হবে (দয়া করে দাম সহ উল্লেখ করবেন অনুরোধ করছি)। 

-

আর হ্যা আমি এর পাশাপাশি লেখালেখির কাজও করব সেই স্টুডিওতে। যেমন এক পাশে একটা কম্পিউটার রাখব শুধু দরখাস্ত, ও অন্যন্য কাজ করার জন্য। আর আমি একাই চালাতে পারব। আমি প্রতি মিনিটে ৫০ টা শব্দ (বাংলা, ইংলিশ) তুলতে পারি। তাই আমি কম সময়েই কাজটি করতে পারব।

এখন আমাকে বলুন যে গ্রাফিক্স ডিজাইনের জন্য ৩০,০০০/- টাকার ভিতরে ভালো কোনো কম্পিউটার আছে? এবং একটা স্টুডিওতে কি কি লাগবে তার একটা লিস্ট দিবেন প্লিজ।

আর আমি কি ১ লক্ষ অথবা দেড় লক্ষ টাকা দিয়ে এই ব্যবসা করতে পারব? আর আমি কি এই ব্যবসা করে লাভবান হতে পারব? 
মন্তব্য করা হয়েছে করেছেন (340 পয়েন্ট)
বেশি হবে না ভেশি হবে?
মন্তব্য করা হয়েছে করেছেন (672 পয়েন্ট)
কি বলতে বা বুঝাতে চাচ্ছেন?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,108 পয়েন্ট)
সাথে কম্পিউটার থাকলে লাভ। আর স্টুডিও তে এখন মানুষ যায় না।কোন কম্পিউটারের দোকানে গিয়ে ছবি তুলে।তাই আমি আপনাকে ১কটা কম্পিউটার এর দোকান দিতে বলব।যাতে ফোটোকপি,প্রিন্টার,  আর একটা কম্পিউটার থাকবে।চেয়ার টেবিল তো আছেই। আর একটা ব্রোডব্যান্ড বা ওয়াইফাই থাকবে। 

প্রিন্টার ক্যানন। এর ভাল হয়।

কম্পিউটার যে কোন একটা ভাল হয়। কিন্তু ফটোকপি এর টা আমি জানি না।

এর জন্য আপনার মুলধন ১ লাখ এর ভেশি লাগবে।
মন্তব্য করা হয়েছে করেছেন (672 পয়েন্ট)

আজ থেকে ১০ বছর পর আপনার বলা কাজটি ওতটা গুরুত্বপূর্ণ হবে বলে মনে করিনা। কারণ তখন সবাই-ই টুকটাক কাজ পারবে, তাই নিজের কাজ নিজেই করে ফেলবে বাসায় এবং প্রিন্ট ও করে ফেলবে। তখন কেউ আর দোকানে আসবে না প্রিন্ট করতে।


তাই বলছিলাম যে, স্টুডিওর দোকান দিতে। কারণ তখন গ্রাফিক্সের মান থাকবে অনেক এবং আর সবাই গ্রাফিক্সের কাজ পারবে না।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 মার্চ "কৃষি" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃমিজানুর রহমান m (9 পয়েন্ট)
8 টি উত্তর

258,474 টি প্রশ্ন

337,122 টি উত্তর

98,202 টি মন্তব্য

135,117 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...