98 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (40 পয়েন্ট)

4 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (3,739 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
জন্ডিস কয়েক প্রকারের হয়। এক, এক প্রকার জন্ডিসের এক, এক রকম লক্ষণ হয়।

আপনি কোনো ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে রক্ত পরীক্ষা করান। বলবেন আমার জন্ডিস আছে কিনা তা জানার জন্য রক্ত পরীক্ষা করাবো। তাহলেই ওরা পরীক্ষার করে জানিয়ে দেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,819 পয়েন্ট)
আপনার শরীরে জ্বর থাকবে অথবা রাতে জ্বর জ্বর অনুভব করবেন। হাত পা হলদে রং এর মতো হয়ে যাবে। খাওয়ায় রুচি কম হবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (4,884 পয়েন্ট)
জন্ডিসের কিছু পূর্ব লক্ষণ, 1. প্রশাব হলুদ হওয়া (গরমের সময় পানি পান কম হলেও প্রশাব হলুদ হয়। বেশী পানি পান করলে এটি ঠিক হয়ে যায়) 2. চোখ হলুদ হওয়া 3. খাবারে অরুচি 4. শরির ঠান্ডা করার চেষ্টা করার পরও ঠান্ডা না হওয়া 5. সমস্ত শরির জ্বালা পোড়া করে। মনে হয় আগুন জ্বলছে। 6. শরিরে ক্লান্তি ভাব। প্রাথমিক ভাবে এগু লাই ফিল করে থাকে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (5,107 পয়েন্ট)
জন্ডিসের প্রধান লক্ষণ হল, চোখ ও প্রসাবের রং হলুদ হয়ে যাওয়া। আবার সমস্যা বেশি হলে পুরো শরীর গাঢ় হলুদ বর্ণ ধারণ করতে পারে। শারীরিক দুর্বলতা। ক্ষুধামন্দা। জ্বর জ্বর অনুভূতি কিংবা কাঁপানি দিয়ে জ্বর আসা। বমি বমি ভাব অথবা বমি। মৃদু বা তীব্র পেট ব্যথা। চুলকানি। যকৃত শক্ত হয়ে যাওয়া। এমন লক্ষণ দেখা দিলে বুঝবেন আপনার জন্ডিস হয়েছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 জানুয়ারি 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন sifatur (0 পয়েন্ট)

270,531 টি প্রশ্ন

353,574 টি উত্তর

104,817 টি মন্তব্য

143,422 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...