95 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন (0 পয়েন্ট)
ssc  2018 

বাংলা 1st and 2nd part mcq মিলিয়ে ২০ টা পেলে পাস। আমার ১৯ টা হয়েছে। এখন কি আমি পাস করতে পারব?board কি আমাকে ১ মার্ক grace দিবে??আর কোন বিষয়ে ফেল আসবে না যদি এই এই কারণে আমাকে ফেল দেয় তাহলে কি board challenge  করলে লাভ হবে?
মন্তব্য করা হয়েছে করেছেন (2,461 পয়েন্ট)
fail হওয়ার সম্ভাননাই বেশি।

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,819 পয়েন্ট)
MCQ এ আপনি যে মার্ক পাবেন তাই দেওয়া হয়। এখানে কোনো কম বা বেশি দেওয়ার সুযোগ থাকে না। আপনি ২০ পেলে ২০ই দিবে ১৯ পেলে ১৯ ই দিবে। আর ফলাফলের পর যদি কোনো বিষয়ে ফেল আসে আর আপনি যদি মনে করেন এই বিষয়ে ফেল আসার কথা নয় বোর্ড চ্যালেন্স করতে পারবেন। এতে আপনার লাভ বা ক্ষতি হবে তা তো বলতো পারবো না। চ্যালেন্স এর পর আপনি যদি পাশ করার মার্ক পাওয়ার মতো লিখেন তাহলে পাশ করবেন নতুবা ফেল থাকবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (312 পয়েন্ট)
দেখুন এই বিষয়টা যদি সৃজনশীল হতো তখন শিক্ষক ১ নাম্বার দিয়ে পাশ করানোর সুযোগ তার থাকতো।কিন্তু বহুনির্বাচনীতে ১ নাম্বার বৃদ্ধির কোনো সুযোগ নেই।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

270,531 টি প্রশ্ন

353,574 টি উত্তর

104,817 টি মন্তব্য

143,422 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...