68 জন দেখেছেন
"বাংলাদেশ" বিভাগে করেছেন (3 পয়েন্ট)

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (949 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন

পাসপোর্ট করার পর যদি দেখেন, আপনার বয়স ভুল এসেছে, তাহলে অবশ‍্যই আপনি আপনার পাসপোর্টে বয়স পরিবর্তন করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে এসএসসির সার্টিফিকেট বা জন্ম সনদ অথবা স্মার্ট কার্ডের ফটোকপি নিয়ে পাসপোর্ট অফিসে পাসপোর্টসহ যেতে হবে। সেখানে 'পাসপোর্ট সংশোধন' বিভাগে যোগাযোগ করতে হবে। বয়স সংশোধন করতে আপনার ২৫০-৫০০ টাকার মতো লাগতে পারে। ধন‍্যবাদ আপনাকে।

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (819 পয়েন্ট)

এখন থেকে পাসপোর্টে নাম, জন্ম তারিখ পরিবর্তন করা যাবে না 


পাসপোর্টে নাম ও বয়সের মত গুরুত্বপূর্ণ তথ্যে কোনো ধরনের তথ্যে পরিবর্তন বা সংশোধন আনার আবেদন আর গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর । গত ৭ মার্চ পাসপোর্টে তথ্য পরিবর্তন সংক্রান্ত এক আদেশে বলা হয়, পাসপোর্টধারীর নাম, বাবার নাম, মায়ের নাম ও জন্ম তারিখে পরিবর্তনের আর কোনো আবেদন গ্রহণ করা হবে না।


টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 নভেম্বর 2018 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন সুৃমন আহমদ (59 পয়েন্ট)
1 উত্তর
28 মার্চ 2017 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন এবাদুল হক (9 পয়েন্ট)
1 উত্তর

282,418 টি প্রশ্ন

366,632 টি উত্তর

110,344 টি মন্তব্য

152,193 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...