বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
155 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (6 পয়েন্ট)
আমার  সব সময় মাথা ঘোরে। মাথা ভারি হয়ে থাকে এবং বুক ধরফর করে।বসে এবং দাঁড়িয়ে থাকতে কষ্ট হয় মনে হয় এক দিকে হেলে পরছি।যেমন ভুমি কম্প লাগে।হাত পা কাপে এবং বল শক্তি কম পাওয়া।হাটা চলাই ব্যালেন্স পাই না।মেডিসিন ডাক্তার দেখাচ্ছি কিন্তুু লাভ হচছে না।তাই আপনাদের সু পরামর্শ আসা করছি।

5 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,899 পয়েন্ট)

মাথা ঘোরা স্বাভাবিক কারণেও হতে পারে আবার কোনো গুরুতর  কারণেও হতে পারে আপনি পারলে এই চেক গুলো কোনো ভালো মেডিসিন বিশেষজ্ঞের পরামর্শে করি য়ে নিয়েন 

  • হার্ট বা  ইসিজি 
  • MRI 
  • চোখ
আপনার মাথা ঘোরা বুক ধরফর করা শরীর দূর্বল বোধ করা এগুলো শরীরে পর্যাপ্ত ভিটামিন এবং আয়রনের অভাবেও হতে পারে । এখন সঠিক পরিক্ষা নিরিক্ষা ছাড়া আপনাকে সঠিক তথ্য দেয়া ভারি মুশকিল পরে বিপরীত হতে পারে । আমার সব থেকে বড় পরামর্শ হলো ভালো কোনো মেডিসিন বিশেষজ্ঞ এর কাছে যান । 


আর আপনি চাইলে এক সপ্তাহ ভারগন তিন বেলা খেয়ে দেখতে পারেন মাথা ঘোরা টা বন্ধ হতে পারে যদি স্বাভাবিক কোনো কারণে এমন হয়ে থাকে । 

আর আপনি পরিমিত খাবার , ফলমূল , টাটকা শাক সবজি খান আর পারলে কোথাও থেকে ঘুরে আসুন । গ্রামে গিয়ে ফ্রেশ হয়ে আসুন । ভালো লাগবে । শহরের অবসাদ থেকে একটু দূরে গিয়ে ফ্রেশ হয়ে আসুন । 

+1 টি পছন্দ
করেছেন (5,630 পয়েন্ট)
এর জন্য আপনাকে সুষম খাবার যেমন -দুধ,ডিম,মাছ,মাংস,ফল,শাকসবজি,ইত্যাদি নিয়ম মেনে খেলে মুক্তি পেতে পারেন। খুব বেশি মাথা ব্যাথা করলে চিকিৎসকের পরামর্শ নিতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (1,260 পয়েন্ট)
আমার মতে, আপনি শারীরিকভাবে দুর্বল।

এর জন্য সকালবেলা করে হাটতে পারেন।

শাকসবজি বেশি করে খাবেন।

তাহলেই অনেকটা সুস্থ হতে পারেন। 
0 টি পছন্দ
করেছেন (4,934 পয়েন্ট)
ক্ষয় রোগে দীর্ঘদিন ভূগতে থাকলে এমন সমস্যা তৈরী হয়। হয়তো প্রশাবের সাথে ধাতু যাচ্ছে যার কারনে সমস্যা গুলা থেকে মুক্তি পাচ্ছেন না। প্রশাবের ধাতু যাওয়ার কয়েকটি লক্ষণ 1. প্রশাবের সময় শরির ঝাড়া মারে 2. বসা থেকে উঠলে মাথা ঘুরাবে 3. মেজাজ খিটখিটে থাকবে 4. খাওয়ায় অরুচি ইত্যাদি। যদি এগুলা থাকে যৌন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন। আর এই সমস্যা গুলা না থাকলে বেশী বেশী পুষ্টিকার খাবেন। তাহলে সমস্যা সমধান হবে।
করেছেন (85 পয়েন্ট)
খুব ভালো একটা উত্তর দিছেন। আমার উপকার হলো।
করেছেন (4,934 পয়েন্ট)
উপকার পাইলেই আমি সার্থক।
0 টি পছন্দ
করেছেন (4,956 পয়েন্ট)

আমার এ ধরনের সমস্যা দীর্ঘদিন ধরে ছিল এবং বর্তমানেও আছে। আগে নিয়মিত ছিল এখন মাঝে মাঝে হয়।

তো আমার চশমা আছে। সাধারণত চশমা বেশিক্ষণ না পরে থাকলেই আমি এ জাতীয় সমস্যায় পড়ি। আপনার এরকম কিছু হয়ে থাকলে চশমা পরে চলবেন।

আর রোদে গেলেও আমার এরকম লাগে। তখন বাসায় এসে বরফ ঠান্ডা পানি(বিশেষণ হিসেবে বললাম) দিয়ে দীর্ঘসময় নিয়ে গোসল দেই। তারপরে বেড়িয়ে ঘুম। ঠিক হয়ে যায়। আপনিও করে দেখেন।

এছাড়া ঘুম ও খাওয়ায় ব্যাঘাত ঘটলেই এরকম লাগে। 

  • তাই আপনি পর্যাপ্ত পরিমাণে ঘুমাবেন। দিনে কমপক্ষে ৮ ঘণ্টা তো ঘুমাবেনই। আর দিনে ঘুম আসলেও দুএক ঘণ্টা ঘুমিয়ে নিবেন।
  • কোনো বেলার খাবার যেন বাদ না যায়। প্রতিবেলা পেটভরে খাবেন। ক্ষিদাপেটে উঠে যাবেন না। অতিরিক্ত বেশি না কম পাবেন না।
  • এমনি কখনো ক্ষিদা লাগলেও খেয়ে নিবেন। যেহেতু খাওয়া দিনে বেশি হচ্ছে তাই এমনকিছু খাবেন যাতে পুষ্টি পাবেন কিন্তু মুটিয়ে যাবার সমস্যায় না পড়েন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,550 টি প্রশ্ন

381,239 টি উত্তর

115,253 টি মন্তব্য

161,825 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...