বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
236 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (5,691 পয়েন্ট)

১লক্ষের বেশি মানুষের প্রিয় সাইট এই বিস্ময় অ্যানসারস। এটি সবদিক থেকে বেশ উন্নত মানের একটি ওয়েবসাইট। তবে আমার মতে আরো কিছু বিষয় যদি যোগ করা হয় তাহলে আরো ভালো হবে। আমার মতামতগুলি দিচ্ছিঃ

  1. সাধারণ সদস্যদের নির্দিষ্ট পয়েন্ট অর্জনের পর কমপক্ষে প্রশ্ন ও উত্তর সম্পাদনা সুযোগ দেওয়া হোক। সম্পাদনা করে কেউ যেন প্রশ্ন ও উত্তর পুরোপুরি বদলে না দেয় সেকারণে সম্পাদনার আগে ও পরে কি ছিল তা দেখার সুবিধা রাখলেই বিষয়টি সুশৃঙখল থাকবে।
  2. বিস্ময়ের বিজ্ঞপ্তিগুলো একটি দেখলে আর অন্য কোনটি কোনটি নতুন এসেছে সেটি দেখা যায় না। তাই যদি এরকম করা হয় যে বিজ্ঞপ্তিতে ঢুকে দেখার আগ পর্যন্ত সেগুলো বিশেষভাবে চিহ্নিত থাকবে তাহলে ভালো হয়।
  3. কেউ সতর্ক করলে এবং প্রশ্ন বা উত্তর লুক্কায়িত হলে সেটি বিজ্ঞপ্তি আসার নিয়ম থাকলে ভালো হয়। নাহলে বোঝা যায় না। লুক্কায়িত তাও পরিবর্ধনে দেখা যায়। কিন্তু সতর্ক করলে সেটি জানা না যাওয়া সংশোধনের সুযোগ থাকে না।
  4. বিশ্বসাহিত্য নামে একটি বিভাগ চালু করা হোক যেটিতে বিশ্বের যেকোনো দেশের যেকোনো বই, সাহিত্য বিষয়ক কোনো প্রশ্ন করা যাবে।
  5. অজ্ঞাতকুলশীল হিসেবে মন্তব্য করার এবং উত্তর প্রদানের নিয়ম করা হোক। প্রশাসনের কাছে তো অবশ্যই দৃশ্যমান থাকবে। কিন্তু সাধারণ সদস্যের কাছে যেন তা অদৃশ্যমান থাকে সেরকম ব্যবস্থা করা হোক। উত্তর না দেওয়া গেলেও অন্তত নিজের অজ্ঞাতকুলশীল প্রশ্নে যেন অজ্ঞাতকুলশীল হিসেবে মন্তব্য করা যায় সেই সুবিধাটি দেওয়া হোক।
  6. সর্বোত্তম উত্তর নির্বাচিত হলে ১ বা ২ পয়েন্ট বেশি দেওয়া হলে খারাপ হত না। আর সতর্ক ৪টির বেশি হলে অতিরিক্ত ১ বা ২ পয়েন্ট কাটা হবে। তবে এটি আমি অতটা প্রয়োজনীয় হিসেবে বলছি না। প্রশাসনের যদি ঠিক মনে হয় তাহলে করতে পারেন।
প্রশাসন যদি সত্যি আমার মতামতগুলি পড়ে থাকে তাহলেই ধন্যবাদ। বাস্তবায়ন না করলেও কেন করা হবে না সেটা জানালে ভালো হবে। সাধারণ সদস্যদের আর কারো কোনো মতামত থাকলে মন্তব্যে জানাতে পারেন।
করেছেন (1,553 পয়েন্ট)
আমি আপনার ১, ৩ ও ৬ নং এর সাথে একমত। আপনার ২নং মতামতটি ছিল  2.বিস্ময়ের বিজ্ঞপ্তিগুলো একটি দেখলে আর অন্য কোনটি কোনটি নতুন এসেছে সেটি দেখা যায় না। তাই যদি এরকম করা হয় যে বিজ্ঞপ্তিতে ঢুকে দেখার আগ পর্যন্ত সেগুলো বিশেষভাবে চিহ্নিত থাকবে তাহলে ভালো হয়।****** এটা ভুল অপঠিত সব বিজ্ঞপ্তিগুলো হলুদ কালার করা থাকে। আপনার ৪ নং মতামতটি খুবই গুরুত্বপূর্ণ নয়। ৪ নং না দিলেও কোনো সমস্যা নেই। আর আপনার ৫নং অপশনে শুধুমাত্র "নিজের অজ্ঞাতকুলশীল প্রশ্নে যেন অজ্ঞাতকুলশীল হিসেবে মন্তব্য করা যায়" এই টুকু একমত। ধন্যবাদ। বিস্ময়ে আপনার গুরুত্বপূর্ণ মতামতটি জানানোর জন্য। আমি বিস্ময় কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। যেনো বিষয়টিকে সুনিপনভাবে দেখা হয়।
করেছেন (5,691 পয়েন্ট)
বিজ্ঞপ্তি যখন প্রথম ঢোকা হয় তখন হলুদ থাকে। একটায় ঢুকলে আর বোঝা যায় না কোনটা কোনটা নতুন। সেটাই বলেছি। 
করেছেন (1,553 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
হুম, এবার বুঝতে পেরেছি। যাই হোক এটা বিস্ময় কতৃপক্ষ কর্যকর করুক আর না করুক আমি একটা পদ্ধতি বলছি ভালো করে আমার লেখাটা পড়ে বুঝে উত্তর দিবেন। মণে করুন আপনি যথাক্রমে 1, 2, 3, 4, 5 টি নতুন বিজ্ঞপ্তি পেয়েছেন এখন আপনি প্রথমে 5নং এ ক্লিক করে ব্রাউজ করবেন অর্থাৎ হলুদ কালার করা একেবারে নিচের বিজ্ঞপ্তিটি ব্রাউজ করে আবার ব্যাক করে বা আবার বিজ্ঞপ্তি লেখাই ক্লিক করে তারপরে যথাক্রমে 4, 3, 2, 1 এভাবে ক্লিক করে বিজ্ঞপ্তিগুলো ব্রাউজ করবেন। তাহলে এই সমস্যাই পড়তে হবে না আশা করছি। আমি এই পদ্ধতি অনুসরণ করি।
করেছেন (784 পয়েন্ট)
আমি এরকম আশা করব যে,বিজ্ঞপ্তির জন্য আলাদা একটা পেইজ থাকবে ঠিক যেরকম ফেইসবুকে থাকে।যেখানে নতুন ও পুরাতন বিজ্ঞপ্তিগুলো তারিখ এবং টাইমসহ দেখা যাবে।
করেছেন (1,553 পয়েন্ট)
হ্যা, সেটা করলে আরো ভালো হয়।

আপনি কি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন? এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
30 নভেম্বর 2016 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন answaers (47 পয়েন্ট)
0 টি উত্তর

322,725 টি প্রশ্ন

413,242 টি উত্তর

128,057 টি মন্তব্য

177,737 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...