41 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (0 পয়েন্ট)
আমারর বয়স ২৩, 

আমি সপ্তাহে প্রায় দুই একদিন অনিদ্রায় ভোগী ,

বলে রাখা ভালো , আমি যে কাজ করি , তারর ডিউটি শেষ হয় রাত বারটায়, খানাদানা ফ্রেশ হতে হতে প্রায় ১টা বাযে, আর যখন ঘুমুতে যায় আর চোখে ঘুম আসেনা,

আমি আবার দুপুর বেলা বেলা ১ দেড় ঘন্টা ঘুমাই।কখনো কখনো দুপুরের ঘুমটাও হয়না। কিভাবে আমি নিয়মিত ঘুমুতে পারব?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (822 পয়েন্ট)

কক্ষের বাতাস চলাচলের পর্যাপ্ত ব্যাবস্থা আছে কিনা দেখে নিন। না থাকলে করে নিন। বিছানার ধুলোবালি ভাল ভাবে ঝেড়ে নিন। বিছানায় দুর্গন্ধ থাকলে বিছানা বদলিয়ে ফেলুন। শোয়ার আগে এক গ্লাস কুসুম গরম দুধ পান করুন। তাতে ঘুমের উদ্রেক বেড়ে যায় এবং চটজলদি ঘুম চলে আসবে। দুধ পান করে সামান্য হাটাহাটি করুন। এরপর বিছানায় বসে মিনিট পাচেক জিরিয়ে নিন। এখন বাম কাতে পশ্চিমমুখী হয়ে শুয়ে পড়ুন এবং মনে মনে আপনার জানা দোয়া ও সুরাগুলি পাঠ করতে থাকুন। মৃত্যুর কথা, হাশরের কথা ভাবতে থাকুন। কখন যে ঘুমিয়ে গেছেন নিজে বুঝতেও পারবেন না। আরো উপায় আছে তবে সবচেয়ে ভাল ও নেক উপায় এটাই। এখানে একটা মারেফতি ব্যাপার আছে, তাহলো আপনি যখন শুয়ে দোয়া কালাম পাঠ করতে থাকবেন। শয়তান তখন আপনার পেছনে লেগে যাবে আপনি যেন শুয়ে শুয়ে এবাদত না করতে পারেন। শয়তান এসে আপনার হাত পা টেপতে শুরু করবে যাতে আপনি ঘুমিয়ে পড়েন, আর দোয়া কালাম পাঠ না করতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
Hsc 1st Year পড়ার পর ছেড়ে দিয়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন যখন ইন্টার পরীক্ষা চলছে আমার মনে হচ্ছে আমি ইন্টার পরীক্ষাটা না দিয়ে ভুল করেছি। এই চিন্তা করতে করতে আমার রাতের ঘুম পর্যন্ত হারাম হয়ে যাচ্ছে। Hsc ছাড়ার কারণ ছিলো পয়েন্ট কম আসলে ক্যারিয়ারের সমস্যা হবে আর আমি যে মানের লেখা পড়া করতাম উঠা দিয়ে ৩ পয়েন্ট এর বেশী পয়েন্ট আসতো না। আর বিজ্ঞান বিভাগের ছাত্র হলেও আমার একদম পড়তে ইচ্ছা হতো না। সারাদিন বাইরে আড্ডাবাজি করতাম। তাই Hsc ছেড়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন আমার মনে হচ্ছে সিদ্ধান্তটা আমার জীবনের নেওয়া সবচেয়ে খারাপ সিদ্ধান্ত। আমার মা বাবাও আমার ১ বছর নষ্টের সিদ্ধান্তে খুশি নন। মানসিকভাবে আমি এখন খুব খারাপ পর্যায়ে আছি কিন্তু সিদ্ধান্তটা আমার নিজের হওয়াই আমি সেটা কাওকে দেখাতেও পারছিনা, বলতেও পারছি না।?
04 এপ্রিল 2017 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Khshakib (7 পয়েন্ট)

240,243 টি প্রশ্ন

309,946 টি উত্তর

87,956 টি মন্তব্য

122,485 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
  1. Porimol ray

    951 পয়েন্টস

  2. আকবর আলী

    708 পয়েন্টস

  3. আশরাফুজ্জামান আশিক

    597 পয়েন্টস

  4. সুন্দর ইসলাম

    466 পয়েন্টস

  5. SChoolWab

    438 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...