144 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (7 পয়েন্ট)
মেয়েটির বাড়ি আমার পাশের গ্রামেই,  ঠিক সাত মাস আগে পিকনিকে যেয়ে ওদের বাড়ির সামনেই , মেয়েটিকে প্রথম দেখাতেই আমার ভাল লাগে, সেখানে প্রায় ২ ঘন্টা ছিলাম প্রায় পুরোটা সময়ই মেয়েটার দিকে তাকিয়ে ছিলাম, মেয়েটাও মোটামোটি তাকিয়ে ছিল, তখন মেয়েটি ক্লাস সিক্সে পড়ত, তারপর মেয়েটাকে খুজে বের করলাম আমাদের স্কুলেই পড়ে দেখলাম, ও আমার বয়স বর্তমানে ১৯ , তুলনামূলক মেয়েটা আমার থেকে অনেক ছোট কিন্ত আগামী ৫/৬ বছর পর ঠিকই হয়ে যাবে পারফেক্ট, তো দেড় মাস আগে থেকে মেয়েটাকে আমি ফলো করা শুরু করি , আমি লাস্ট ১ মাসের প্রায় প্রতিদিনই ওর জন্য অপেক্ষা করেছি, আমি শুধু তাকায় থাকতাম ওর চোখের দিকে তার মধ্যে ১ দিন শুধু কথা বলতে পেরছি নাম + আর সামান্য কিছু, আর ও এখনো ছোট তাই অনেক লজ্জা পায় লক্ষ্য করেছি, তারপরেরদিন আবার দেখা হওয়ার পর সালাম দেয়ার পর আরো লজ্জা পেল আর কথাই বললো না, ১০ দিন আগে স্কুলে অনুষ্ঠান ছিল ঐদিন সারাদিন আমি ওদের স্কুলে ছিলাম আর ওর চোখের দিকে তাকায় ছিলাম , চোখে চোখ পড়লেই লজ্জা পেত, এর ১ দিন পর ভাবলাম ওকে সব বলে দিব প্রপোজ করবো, রাস্তায় ওর জন্য অপেক্ষা করলাম তারপর ওর পেছনে পেছনে গেলাম কিন্ত মানুষ থাকায় কিছু বলতে পারছিলাম না, এদিকে আমার ও ক্লাস মিস হচ্ছিল তাই ঢাকা আমাকে চলে আসতে হবে, তাই বলে ফেলব যা হোক এই ভাবনা ছিল যেতে যেতে স্কুলের পাশেই চলে যাই ওর পাশে ওর বড় আরো ৪ টা মেয়ে ছিল সাহস করে ওদের সামনেই আমি ডাক দেই পরপর চারটা ডাক দেই কিন্ত ও দাড়ায় নাই, তবে স্কুলের সামনে ডাক দিছিলাম, ডাক দেয়ার আগেই ফ্রেন্ডের সাথে ফোনে বলতেছিলাম আজকেও মনে হয় পারব না, ও এগুলো শুনছে আমি যে ফোনে বলতেছিলাম, ও না দাড়ানোয় আমার অনেক খারাপ লাগছে কিন্ত তা মেনে নেই, তারপর আর ৩ দিন ফলো করে কথা বলি নাই শুধু চেয়ে চিলাম কিন্ত ও আমার দিকে তাকায় নাই আগের মত হয়তো লজ্জায় , তারপর আমি এখন ঢাকা চলে আসছি, প্রায় ১ মাস টানা ওর সামনে পরছিলাম, , আমার আব্বু ওদের গ্রামের স্কুলের টিচার তো আমাকে স্যার এর ছেলে হিসেবে চিনে আগে থেকেই কিন্ত আমি চিনতাম না, আমার কোন খারাপ উদ্দেশ্য নাই, আমি রিয়েল প্রেম করবো, এখন আমি জানিও না ও বাড়িতে যেয়ে সব বলে দিছে কিনা, আর একদিন যাওয়ার সময় বলছিলাম হাটার মধ্যেই তোমাকে ভাল লাগে, একদিন কথার পর ও আর আমার সাথে কথা বলে নাই শুধুই লজ্জা পায় আবার তাকায় ও থাকে, আবার তাকায় ও না, এখন কি করা উচিত, আবার বেশী সময় নিলে অন্য কেউ প্রপোজ করে ফেলবে, আর আমার ব্যাপারটা বুঝছে ও কিন্ত কতটুকু ম্যাচিউরিটি হইছে তা জানি না, ওকে কিভাবে উইক বানাতে পারি আর আমার কি করা উচিত? ভাল পরামর্শ দিলে কৃতজ্ঞ থাকবো।।।। 

3 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,765 পয়েন্ট)
ভাই আপনি যেটা করতে চাচ্ছেন  (রিয়েল প্রেম) সেটা হল শত ভাগ ইসলাম বিরুদ্ধ কাজ। ধর্মীয় দিক অনুযায়ী এটা একেবারেই হারাম। 

কিন্তু আপনার জন্য আমার কিছুটা খারাপও লাগছে। তাই বলতে চাই আপনার সুযোগ আছে। আপনি ওর চাইতে বড় এটাই আপনার সবচেয়ে বড় Plus Point. আপনাদের Age Difference টা একেবারে perfect. 

কিন্তু আপনাকে আমি প্রেম করার পরামর্শ দিব না। হারাম কাজ করার পরামর্শ দিয়ে জেনে শুনে আমি আপনাকে অন্যায়ের পথ ধরতে বলব না। আপনি সোজা আপনার মা কে জানিয়ে দিন। আন্টির পছন্দ হলে উনি আপনাকে সাহায্য করবেন আশা করি। 

আর সবচেয়ে বড় কথা হল আপনি আল্লাহ্‌র বিচার মেনে নিবেন। আল্লাহ যদি তাকে অন্য কারো জন্য রেখে থাকেন তাহলে আপনি কখনোই তাকে পাবেন না। তাই প্রেম করার চিন্তা বাদ দিন। বাসায় জানিয়ে রাখুন। আপনার পরিবার তার পরিবারের সাথে সুযোগ বুঝে কথা বলে নিবে। বিয়ে যদি হয় ওর সাথে তখন যত ইচ্ছা ভালোবাসতে আর প্রেম করতে পারবেন। কিন্তু শর্ত একটাই। আল্লাহ তাকে আপনার কপালে রাখলেই শুধুমাত্র এসব হবে। 

আশা করি আপনার উত্তর পেয়েছেন। ধন্যবাদ।
মন্তব্য করা হয়েছে করেছেন (7 পয়েন্ট)
আমি রিলেশন আগে করব কারন আগে আমাকে দেখতে হবে ওর সাথে আমার মনের সাথে মিল থাকে কিনা তারপর বাকিটা
মন্তব্য করা হয়েছে করেছেন (1,765 পয়েন্ট)
কিন্ত এমনটা করা ইসলামে নিষিদ্ধ। যদি বিয়ের সময় হতো সেক্ষেত্রে আপনি মেয়ের সাথে কথা বলে জেনে নিতে পারতেন সে বিয়েতে রাজি কিনা। 
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (21 পয়েন্ট)

আকাশের রঙ্গ এর মত মানুষের মন বদলে যায়। আর মেয়েটি এখনো প্রেম করার জন্য ম্যাচিউর নয়। সো, এখন ওকে জোর করবেন না। আপনি যদি সত্যিই ওকে ভালবেসে থাকেন, তাহলে ওর জন্য ওয়েট করেন । আর ততক্ষণ পযর্ন্ত আপনি সামনে যাবেন, পিছনে মাঝে-মধ্যে যাবেন...কিন্তু খেয়াল রাখবেন যেন আপনার দ্বারা ও যেন অস্বস্তি বোধ না করে। বিরক্তিকর কোন কিছু করবেন না। দেখা সাক্ষাৎ এ জাস্ট ভালমন্দ জিজ্ঞেস করবেন। এডাল্ট বা ভালবাসার ব্যাপারে কিছু বলবেন না। আপনি একজন ভাল, সৎ, বিশ্বাসযোগ্য পাত্র হিসেবে নিজেকে উপস্থাপন করুন। 



মন্তব্য করা হয়েছে করেছেন (7 পয়েন্ট)
আপনাকে ধন্যবাদ, তবে আমার সাথে যদি কথা না আর তখন কি করবো, মানে যেহেতু বুঝে ফেলছে, আর এর আগে তো ডাক দেয়ার পর ও কথা শুনে নাই
মন্তব্য করা হয়েছে করেছেন (7 পয়েন্ট)
ভয়ে আছি বাড়িতে যেয়ে সব বলে দিয়েছে কিনা
মন্তব্য করা হয়েছে করেছেন (21 পয়েন্ট)
ভাই প্রেমে ভয় আর লজ্জা পেলে হবে না। মেয়ে যদি বেশি বিরক্তি বোধ করে তাহলে আপনি কিছু দিন পর ট্রাই করুন। আর মেয়ের অভিভাবকদের যদি বলে তাহলে তারা মেয়ের সুরক্ষার জন্য এক্সট্রা পদক্ষেপ নেবে। এখন দেখেন পরিস্থিতি আগের মত কিনা।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (142 পয়েন্ট)
আমার অভিজ্ঞতা যতটুকু বলে আপনার পারফেক্ট ম্যাচিং। এখন ভাই তার পেছনে সময় দিতে হবে। বর্তমানে ক্লাস সেভেনে পড়া মেয়ে মানে আপনার মতোই ম্যাচিউর। যেহেতু তার সাথে আপনি নিজে দেখা করতে পারছেননা এখন। যদি সেরকম সুযোগ থাকতো তবে খুবই ভালো হতো। মনে রাখবেন মেয়েরা তাদের জন্য রাস্তায় কেউ দাড়িয়ে থাকুক এটা পছন্দ করে। কিন্তু ডিস্টার্ব করাকে পছন্দ করেনা। এখন আপনি সর্বোচ্চ যেটা করতে পারেন মেয়রটির পরিচিত কেউ আপনার ক্লোজ কিনা। আমি বলতে চাচ্ছি আপনি যেহেতু নিজে দেখা করতে পারছেননা সেহেতু একটা থার্ড পার্টি ধরেন। যে বিশ্বস্ত এবং আপনাকে সাহায্য করবে। তবে মনে রাখবেন আপনি মাস্টারের ছেলে। তবে হ্যা মেয়েটির লজ্জা পাওয়াটা স্বাভাবিক। যেহেতু ক্লাস সেভেনে পড়ে। আর যদি মেয়েটি আপনাতে ভালোবাসে তাহলে মনে করবেন পৃথিবীর সবথেকে নিষ্পাপ ভালোবাসাটা আপনি পাচ্ছেন। চালিয়ে যান। আরো কিছু জানতে হলে মেসেজ দিয়ে নক করুন। ধন্যবাদ।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর

252,349 টি প্রশ্ন

328,370 টি উত্তর

94,113 টি মন্তব্য

130,850 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
  1. জামিয়ার রাহমান M

    1434 পয়েন্টস

  2. Md. Faridur Reza

    1128 পয়েন্টস

  3. মোঃ হীরা খান

    1061 পয়েন্টস

  4. রঞ্জন কুমার

    983 পয়েন্টস

  5. allahorgolam

    976 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...