60 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (4,452 পয়েন্ট)
আমি NID কার্ড পাইনি। কিন্তু ফর্ম নম্বর দিয়ে একবার অনলাইন কপি পেয়েছিলাম। বর্তমানে অনলাইন কপি ও সেই ফর্মটি আমি হারিয়ে ফেলেছি। তবে NID নম্বর টি আমার জানা আছে। আমি কি সেই NID দিয়ে আমার অনলাইন কপি টি পেতে পারি? যদি পারি তবে কিভাবে?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (832 পয়েন্ট)
প্রথমত ভোটার স্লিপ দিয়ে প্রথমে অনলাইনে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ফরম নাম্বার ও জন্ম তারিখ দিয়ে আইডি নাম্বার বের করা হয় তারপর আবার আইডি নাম্বার ও জন্ম তারিখ বর্তমান ও স্থায়ী ঠিকানার তথ্য দিয়ে ্আইডি কার্ডের অনলাইন কপি বের করা হয়। যদি আপনি স্লিপ ও অনলাইন কপি হারিয়ে ফেলেন এবং আইডি নাম্বার মনে থাকে তাহলে ওয়েবসাইটে গিয়ে আইডি নাম্বার, সঠিক জন্ম তারিখ ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে পুনরায় অনলাইন কপি বের করা যাবে। যদি পাসওয়ার্ড ভুলে যান তাহলে পাসওয়ার্ড পুণরুদ্ধার করতে হবে। বিকল্প হিসেবে যার দোকান থেকে অনলাইন কপি বের করছেন তার কাছে এটি সেভ থাকতে পারে খবর নিয়ে দেখেন।কত সালে ভোটার সেটা উল্লেখ করলে উত্তর দিতে আরো সুবিধা হতো।
করেছেন (4,452 পয়েন্ট)
যখন অনলাইন কপিটি বের করা হয়েছিল, তখন কি পাসওয়ার্ড দেয়া হয়েছিল? আমার মনে হয় কোন পাসওয়ার্ড লাগেনি।
করেছেন (832 পয়েন্ট)
ভোটার অনলাইন তথ্য বের করার জন্য অবশ্যই পাসওয়ার্ড দেয়া হয়। যদি পাসওয়ার্ড ভুলে যান তাহলে সমস্যা নাই পাসওয়ার্ড রিসেট করা যায়।
করেছেন (4,452 পয়েন্ট)
এর জন্য সরাসরি লিংকটি দিন প্লিজ!
করেছেন (832 পয়েন্ট)
পাসওয়ার্ড রিসেট করতে এই লিংকে ক্লিক করুন: https://services.nidw.gov.bd/login/password_reset
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
20 মে 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Arif hasan abir (2 পয়েন্ট)
4 টি উত্তর
04 ফেব্রুয়ারি 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mahbub Alom (53 পয়েন্ট)

282,909 টি প্রশ্ন

367,200 টি উত্তর

110,558 টি মন্তব্য

152,569 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...