100 জন দেখেছেন
"ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন (1 পয়েন্ট )
হিটলারের রাগ কেন ইহুদের উপরে ছিল?কেন এত ইহুদি হত্যা করল?

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (341 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

২০০৯ সালে জামার্নিতে প্রকাশিত জার্মান ইতিহাসবিদ ও প্রবীন সাংবাদিক ড: জে. রিকার-এর লেখা বই “নভেম্বর নাইন: হাউ ওয়ার্ল্ড ওয়ার ওয়ান লেড টু দ্য হলোকাস্ট” থেকে জানা যায় হিটলার প্রথম বিশ্বযুদ্ধে জার্মানদের পরাজিত হওয়ার কারণ হিসেবে একমাত্র ইহুদিদের দায়ী করতো। ইহুদিরাই জার্মানদের বিজয় ছিনিয়ে নিয়েছে এই বিশ্বাস ছিল হিটলারের। এবং তার আরো দৃঢ় বিশ্বাস ছিল, নভেম্বর ৯, ১৯১৮ সালে জামার্নির রাজতন্ত্রের বিলোপ ইহুদিদের দ্বারা সংগঠিত হয়েছিল। তখন হিটলার বসবাস করতো মিউনিখে এবং সেখান থেকেই ইহুদিরা বিপ্লব করে রাজতন্ত্র ধ্বংস করেছিল। হিটলার সবসময় মনে করতো দেশ ইহুদিদের দ্বারা বিষাক্ত হয়ে উঠেছে এবং দেশের অভ্যন্তরে তারা ষড়যন্ত্রে লিপ্ত। তবে ড: রিকার দ্বিমত পোষণ করেন হিটলারের এন্টিসেমিটিজম বা ইহুদি-বিদ্বেষের পূর্ববর্তী ধারণার সাথে যাতে বলা হয়েছে হিটলারের মনে ইহুদিদের বিরুদ্ধে ঘৃণার বীজ বপন হয়েছিল যখন ১৯০৭ সালে হিটলারের মা ক্লারা মারা যান একজন ইহুদি ডাক্তার এডওয়ার্ড ব্লোচ-এর অধীনে চিকিৎসারত অবস্থায়। তিনি লিখেছেন, হিটলার একমাত্র ভালোবাসতো তার মা ও জার্মান জনগণকে। তার মনের মধ্যে বিভ্রম সৃষ্টি হয়েছিল যে ইহুদিদের নির্মূল করতে পারলেই বিশ্ব জয় করতে পারবে। 

তাই তিনি এতো ইহুদি হত্যা করেছিলেন । 

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,411 পয়েন্ট)
প্রথম বিশ্বযুদ্ধে জার্মানীর হারার কারণ হিসেবে তিনি ইহুদিদের চিহ্নিত করেন।এবং তিনি মনে করেন জার্মানীদের রক্ত পবিত্র।ইহুদীদের সাথে মিশে তা অপবিত্র হচ্ছে।তাই তিনি ইহুদি নিধনযোগ্য চালান।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
02 অক্টোবর 2016 "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইমতিযাজ আহমেদ (177 পয়েন্ট)
6 টি উত্তর
16 ফেব্রুয়ারি 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন jiko (0 পয়েন্ট)
3 টি উত্তর
10 অগাস্ট "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rony babu rony babu (9 পয়েন্ট)

245,950 টি প্রশ্ন

317,824 টি উত্তর

90,135 টি মন্তব্য

126,459 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
  1. হিরোস অব এইটিন

    775 পয়েন্টস

  2. Sheikh Lemon

    684 পয়েন্টস

  3. হাফিজ রাহমান

    609 পয়েন্টস

  4. Arafat Hossain Mizan

    508 পয়েন্টস

  5. allahorgolam

    494 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...