125 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (2,886 পয়েন্ট)

বিস্ময়ে ইদানিং একটা নতুন সিস্টেম চালু হয়েছে। সেটা হল মাসিক গুরু নির্বাচন।  

এই কাজটার জন্য আমি প্রসংসিত। তবে এর কিছু নেতিবাচক সাইটও আমি লক্ষ্য করতেছি।  বিস্ময়ে কোনো প্রশ্ন ডুপ্লিকেট হলে সেটা সাথে সাথে বন্ধ করে দেওয়া হচ্ছিলো। কিন্তু এখন মাসিক গুরু নির্বাচন এর জন্য পয়েন্ট কে অধিক গুরুত্ব দেওয়া হয়। যার কারনে দেখতেছি বেশির ভাগ সদস্যই বিশেষজ্ঞদের কে ফাকি দিয়ে ডুপ্লিকেট প্রশ্নেও উত্তর করার চেষ্টা করে।

এমন কি কোনো প্রশ্নে উত্তর আসেনি দেখে সেটাতে আন্দাজে হোক আর অজানাই হোক  পয়েন্ট পাওয়ার উদ্দেশ্য এ উত্তর করে থাকে। এটা অনেক বিশৃঙ্খল মনে হচ্ছে আমার কাছে। তারপরও আপনাদের মতামত আশা করতেছি।



এখন আমার একটা পরামর্শ হল উত্তরের জন্য প্রতিযোগিতারর ব্যবস্থা না করে অন্য একটা ব্যবস্থা করা।


ধন্যবাদ,  মন্তব্যটি পড়ার জন্য!! 

বন্ধ
করেছেন (1,540 পয়েন্ট)
ডুপ্লিকেট প্রশ্ন বন্ধ করা শুধু প্রশাসনের নয়,আপনাদেরও দায়িত্ব।যাদের প্রশ্ন বন্ধ করার ক্ষমতা আছে,ডুপ্লিকেট প্রশ্ন বন্ধ করে দিবেন।আর যাদের এই ক্ষমতা নেই,তারাও মন্তব্য অবগত করবেন।ডুপ্লিকেট প্রশ্নে উত্তর দেয়া থাকলে উত্তরে সতর্ক করবেন।

শুধুমাত্র পয়েন্ট বাড়াবার জন্য উত্তর দিয়ে কেউ বিজয়ী হতে পারবে না।বিস্তারিত নোটিশ বোর্ডের পোস্টটি দেখুন।আশাকরি বুঝতে পেরেছেন।
করেছেন (2,886 পয়েন্ট)
কিন্তু এখানে তো দেখতেছি যে, যাদের পয়েন্ট বেড়ে যাচ্ছে তারা তো এগিয়ে যাচ্ছে!!!
করেছেন (1,540 পয়েন্ট)

প্রতি মাসের বিস্ময়কর গুরুর তালিকায় প্রতি মাসের সর্বোচ্চ পয়েন্টধারীদের নাম থাকবে।কিন্তু পুরষ্কার প্রদান প্রক্রিয়ায় শর্তগুলো মেনে চলছেন, শুধুমাত্র এ জাতীয় উত্তরদাতাগণই সিলেকশনের জন্য কোয়ালিফাইড হবেন।

করেছেন (7,916 পয়েন্ট)
উত্তরের জন্য পুরস্কার দেওয়া হবে এমন না,মানসম্মত উত্তরকেই প্রাধান্য দেওয়া হবে বলা আছে।কেউ বিস্ময়ে অনেক উত্তর দিয়েছি এবং সে মাসের বিস্ময় গুরুর ১ নাম্বারে আছেই বলা তাঁকে পুরস্কার দেওয়া এমন না।বিস্ময়গুরুর ২০ নাম্বারে থাকলেও মাসে বা,৩০০+ পয়েন্ট অর্জনকারী সদস্য মানসম্মত উত্তর দিলে তাঁকেও বিবেচনার কথা বলা হয়েছে।

আর ডুপ্লিকেট প্রশ্ন আসলে যে যখন সময় পায় চোখে পড়লে বন্ধ করে দেয় এবং সাধারন সদস্য যে সদস্যদের প্রশ্ন বন্ধ করার ক্ষমতা আছে তাঁদের দায়িত্ব ডুপ্লিকেট প্রশ্ন বন্ধ করার।
করেছেন (2,886 পয়েন্ট)
অতদুরের কথা তো আমি বলিনা। আমি বলতেছি, যে তারা এই ২০ জনের তালিকায় থাকার জন্যেই এরকম উত্তর করতেছে। পুরস্কারের ব্যপারটি ভিন্ন ধর্মী সেটা আমি জানি।
করেছেন (7,916 পয়েন্ট)
যদি ডুপ্লিকেট প্রশ্নে উত্তর করে প্রশাসনের চোখে পড়লেই অবশ্যই বন্ধ করে এবং যেগুলো চোখে পড়ে না, সেই উত্তরে সাধারন সদস্য সতর্ক করে মন্তব্য করতে হবে কারন সব ডুপ্লিকেট প্রশ্ন প্রশাসনের চোখে নাও পড়তে পারে।আর মানসম্মত উত্তরের পাশাপাশি সাধারন সদস্যরা যারা ডুপ্লিকেট প্রশ্ন বন্ধ, ভুল উত্তরে সতর্ক করে ভুল ধরিয়ে দেওয়া এরকম সদস্যরা পুরস্কারে জন্য এগিয়ে থাকবে।
করেছেন (2,886 পয়েন্ট)
ধন্যবাদ ,  এবার সঠিক ধারনা টি পেয়েছি।

1 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (17,789 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

পয়েন্টের ক্রমানুসারে গত মাসের বিজয়ীদের দেখলেই আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করা সদস্য পয়েন্ট টেবিলে ৫ম ছিলেন আর দ্বিতীয় হয়েছিলেন পয়েন্ট টেবিলের ১২তম সদস্য।

অনিয়ম করে এরকম কাউকে বিজয়ীর তালিকায় রাখা হবেনা, এমনকি সে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও না।


শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
করেছেন (2,886 পয়েন্ট)

সেটা তো বুঝেছি, কিন্তু অনেকএ ভুল বুঝার কারণে পয়েন্ট টেবিলে স্থান পাওয়ার জন্য অহেতুকভাবে উত্তর করে যাচ্ছে।

আমি এই বিশ্র্ংখলাটার কথা বলছিলাম।
করেছেন (17,789 পয়েন্ট)
এরকম কেউ চোখে পড়লে তাকে ব্লক করা হয়।
করেছেন (2,886 পয়েন্ট)

অহ!!

বুঝেছি। ঠিক আছে, আমাদের চোখেও পড়লে আমরা খুব দ্রুত আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ!! 

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
01 সেপ্টেম্বর 2018 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন amirupu (2,021 পয়েন্ট)
3 টি উত্তর
22 জানুয়ারি 2016 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন shemul khan aa (9 পয়েন্ট)
3 টি উত্তর

282,884 টি প্রশ্ন

367,177 টি উত্তর

110,548 টি মন্তব্য

152,557 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...