বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
392 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,051 পয়েন্ট)
এলার্জি থেকে স্থায়ী মুক্তি সম্ভাব না। বর্তমানে বাংলাদেশের যে আবহাওয়া এবং আমরা প্রতিদিন যে খাদ্য খাবার গ্রহণ করছি তাতে স্থায়ী ভাবে এলার্জি থেকে মুক্তি পাওয়া যাবে না। আপনি অলবডি চেকআপ মেশিনের মাধ্যমে আপনার কোন কোন খাবারে বা কিসে এলার্জি আছে সেটা মেপে বা পরিক্ষা করে সেই খাবার গুলো পরিহার করুন। আর আপনার জানামতে যে খাবার গুলো গ্রহণ করলে রোগ লক্ষণ বৃদ্ধি পাই সেই গুলা পরিহার করুন। এলার্জি থেকে স্থায়ী মুক্তি সম্ভাব না। তবে সতর্কতা অবলম্বন করে এই রোগের আক্রমণ থেকে নিজেকে রক্ষা করা যায়।
0 টি পছন্দ
করেছেন (1,553 পয়েন্ট)
এলার্জি থেকে খুব তাড়াতাড়ি মুক্তি পাওয়া সম্ভব নয়। আপনি উচ্ছে পাতা বেঁটে রস বের করে প্রতিদিন সকালে খালিপেটে খাবেন। এভাবে বেশ কিছুদিন নিয়মিত খেতে থাকলে আশা করি ফল পাবেন। আর বাজারে এলার্জির জন্য যে ঔষধ পাওয়া যাই তা কিছুদিন পর্যন্ত এলার্জি নিয়ন্ত্রণে থাকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
3 টি উত্তর
04 ফেব্রুয়ারি "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rakibhossen (11 পয়েন্ট)
1 উত্তর
28 অগাস্ট 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

341,623 টি প্রশ্ন

434,789 টি উত্তর

135,938 টি মন্তব্য

184,300 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...