219 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
পূনঃরায় খোলা
অতিরিক্ত মাত্রায় ফোন টিপি ফেসবুকে কারো সাতে চ্যাট করি না তবুও নিউজ ফিড নিয়া পড়ে থাকি যার কারনে পড়তে ইচ্ছা করে না অনেক বার অনেক ভাবে ট্রাই করেছি কিন্ত ফোন ব্যাবহার কমাইতে পারছি না কী করতাম বুঝতাছিনা। এদিকে পরীক্ষা চলে আসছে কার্যকারী কোন উপায় থাকলে বলুন। ফেসবুক একাউন্ট পর্যন্ত ডিয়েক্টিভ করে রেখেছিলাম কিন্ত আবার এক্টিব করেছি। এখন কি করতে পারি সবার মতামত আশা করছি!?

5 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,342 পয়েন্ট)

এটার সম্পূর্ণ রুচি একান্তই আপনার নিজের উপর।চেষ্টা করলে এটা অসম্ভব কোনকিছু না।মোবাইল বন্ধ করে রেখে দিন।

পরীক্ষা তাই অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ করে দিন,ফেসবুক চালানোর জন্য হাতে বহুত সময় পাবেন  কিন্তু পরীক্ষায় ভালো রেজাল্ট না করতে পারলে সেটা আপনাকে সবসময় প্যারা দিবে।পরীক্ষা বার বার আসেনা আর  সেই পরীক্ষাতেই যদি একটি মানসম্মত ফলাফল না পাওয়া যায় তাহলে সত্যিই বিষয়টা অনেক দুঃখের।যদি সেখানে সামনে পরীক্ষা রেখে ফেসবুকে সময়টুকু ব্যয় করেন তাহলে তো মানসম্মত ফলাফল অর্জন করাটা বেশ টাপ।তাই বলবো সময়কে এখনো কাজে লাগান পড়াশুনায় তাহলে পড়াশুনায় আপনাকে কাজে বড় ভূমিকা রাখবে মানসম্মত রেজাল্টে।বইকে ভালোবাসুন তাহলে দেখবেন পরীক্ষাতে বইও আপনাকে ভালোবাসবে।সামনে আপনার জীবনের অন্যতম একটি কঠিন সময় অপেক্ষা করছে সেটাকে পাড়ি দিতে হলে এখন থেকেই নিজেকে প্রস্তুত করে তুলুন।ফেসবুক চালানোর জন্য যথেষ্ট পরিমাণ সময় পাবেন পরীক্ষার পরে।তখন মোবাইল

চালানোর জন্যও অনেক সময় পাবেন। 


মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (810 পয়েন্ট)

ফোন কাছে থাকলে মনে হবে একটু দেখি একটু দেখি এই রকম। আপনি আপনার ফোন টা বাসায় দিয়ে দিন আর শুধু চালানোর জন্য একটা বাটন ফোন নিতে পারেন আর ফোন বাসাই জমা দিলে আপনার ফ্যামিলী এক্সামের আগে আপনার হাতে দিবেনা। কিছু দিন অবশ্য খারাপ লাগবে কিন্তু পরে ঠিক হয়ে যাবে। 

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,909 পয়েন্ট)
আপনি চেষ্টা করুন এমবি না কেনার জন্য কারণ এমবি থাকলেই ইচ্ছা করবে ফোন চালাতে।
যে সময়ে আপনি ফেসবুক বা অন্য কিছু ইউজ করেন সেই সময়ে অন্য করজ করার চেষ্টা করুন হয়তো সেটা ঘরের কাজ না হয় অন্য কিছু।
ফোনে টাকা লোড দিবেন না টাকা থাকলেই এমবি কিনতে হবে।
ব্রেনটাকে অন্য দিকে ঘুরিয়ে নেওয়ার চেষ্টা করুন। লেখাপড়ার দিকে নিতে পারেন।
ভাবুন যে আমি প্রতিদিন যে পরিমান এমবি কিনে টাকা নষ্ট  করি সেটা দিয়ে অন্য কিছু করব তাহলে এমবি কেনা আগ্রহ কমে যাবে আর নেট ব্যাবহারও।
ভাবুন যে আমি যদি পরীক্ষায় রেজাল্ট খারাপ করি তাহলে তো আমার পরিবার বা বন্ধু বান্ধব খারাপ নজরে তাকাবে এর জন্য লেখাপড়া করতে হবে।
কিছু কিছু ফেসবুক পেজ আছে যেগুলো আগ্রহ বাড়াবে ফেসবুক ব্যাবহারের প্রতি সেগুলো আলফ্লো করুন।
হয়তো একটু হলেও আপনার নেশা কমতে পারে ফেসবুক থেকে।
করেছেন (810 পয়েন্ট)

ভাই ফেসবুক চালাতে এমবি লাগেনা।

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,868 পয়েন্ট)
সব কিছু নিজের মনের উপর নির্ভর করে। আপনি সংকল্প করুন, পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত মোবাইল ধরবেন না। তাহলেই তো হলো। শুধু সংকল্প দৃঢ় হতে হবে ।
করেছেন (424 পয়েন্ট)
আব্বু আম্মু যার কাছেই রাখেন না কেন নেশা পাল্টানো এত সহজ না। আমার উওর: ১.সকল প্রকার ব্রাউজার আনস্টল করুন। ২.গ্রামীণ সিম ব্যাবহার করবেন না।কারণ টাকা থাকলেউ ফ্রি ফেসবুক চালানো যায়।টাকা কাটে না। ৩.আপনার ফেসবুক এ এমন হাবিজাবি পাসওয়ার্ড দেন যেন কালকেই পাসওয়ার্ড ভুলে যান।একই কাজ জিমেইলে করুণ।তারপর জিমেইল টাউ লগআউট দেন।আর জে নাম্বার দিয়ে আইডি টা খুলছিলেন নাম্বারটা আপনার দূরের কারো কাছে রাখেন।অথবা প্রয়োজনীয় কাগজ থাকলে সিমটা ভেঙ্গে ফেলুন।পরে তুলে ফেলবেন। যাতে পাসওয়ার্ড রিসেট না দিতে পারেন। ৪.সবচেয়ে সহজ সমাধান ফোনটা বিক্রি করুন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4 পয়েন্ট)
এই,প্রেক্ষিতে আমি নিজে যে,ট্রিপ্স টা ফলো করি ,সেটাই,আপনাকে দিচ্ছি,তা হলো ,আপনি কথা,বলার,জন্য আরেক টা,নরমাল,ফোন ইউস করেন,যেখানে অনলাইনে ডুকার অপসন না,থাকে, এভাবে নিয়ম মেনে সকাল দুপুর বিকালে নেটা চালিত ফোন চালাবেন,অন্য সময় নরমাল টা,চালাবেন,আর নিজেকেও,কিছু কন্ট্রোল করে হবে,আশা,করি কিছু হলেও ফল পাবেন
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
28 ডিসেম্বর 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mdsiam67 (2 পয়েন্ট)

283,032 টি প্রশ্ন

367,362 টি উত্তর

110,657 টি মন্তব্য

152,659 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...