67 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি রাতে পড়তে বসেল কোন ভাবেই ১০ টার অধিক সময় পড়তে পারছি না ঘুম চোখে এসে ভর করছে!? কী করবো!?? আমি দুরুফে ১ ঘন্টা ঘুমাই তবুও প্রচুর ঘুম আসে। ঘুম থেকে নিজেকে রক্ষা করবো কী ভাবে!???

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,329 পয়েন্ট)

রাতারাতি কোনকিছু করা সম্ভব না,আপনিও রাতারাতি এটা করতে পারেন না,কোনকিছু করতে হলে এবং কোনকিছু ত্যাগ করতে হলেও আস্তে আস্তে সেটা করতে হয়।আপনিও ঠিক এটার জন্য আস্তে আস্তে করার চেষ্টা করুন।দিনে কোন পরিশ্রমের কাজ করবেন না,যখন রাতে চোখে ঘুম ঘুম আসে তখন পানি দিয়ে চোখ ধুয়ে নিন এবং চা পান করুন দেখবেন ঘুম ঘুম ভাব কিছুটা কমে গেছে।প্রতিদিন এভাবে চেষ্টা করুন ২০-৩০ মিনিট করে টাইম বাড়াতে তাহলে আস্তে আস্তে কিছুদিন পর দেখবেন অনেকটাই টাইম বেড়ে গেছে।এভাবেই টাইম আস্তে আস্তে বাড়াতে হবে।


মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,912 পয়েন্ট)
ভাই এটা স্বাভাবিক বিষয় কারণ যারা ছাত্র/ছাত্রী সবারই এই সমস্য হয়ে থাকে। এমনিতে বসে আছেন ঘুম আসতেছেনা কিন্তু যখন পড়তে বসবেন তখনই ঘুম আসবে। আপনি আগের উত্তর টি ফলো করবেন আর যখন আপনার ঘুম আসবে মানে আপনার টাইমে দশটার পরে ঘুম আসলে একটু হাটাহাটি করবেন। তাহলে আপনার ঘুম ভেঙে যাবে আবার পড়তে বসবেন। নিয়মিত চেষ্টা করে যান ইনশাআল্লাহ ঠিক হয়ে যাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,868 পয়েন্ট)
আমার তিনটা পরামর্শ মেনে চলুন, আর ১৫ দিন পর আমাকে জানাবেন ফলাফল | >> রাতে দশটার পর রুটিনে গনিত জাতীয় সাবজেক্ট রাখুন, ঘুমভাব এলে একটু বাহিরে পায়চারি করুন| >> আপনি ফ্লাক্সে রং চা, কফি রাখতে পারেন| ঘুম ভাব এলে আয়েশ করে খাবেন| >> দুপুরে খাওয়ার পর আসর পূর্ব পর্যন্ত একটু ঘুমাবেন|
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
3 টি উত্তর
6 টি উত্তর
05 ফেব্রুয়ারি 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shovo sutar (-3 পয়েন্ট)

277,796 টি প্রশ্ন

361,426 টি উত্তর

108,122 টি মন্তব্য

148,944 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...