বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
115 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (16 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ইদানীং অনেক আসল আইডি গুলো ফেসবুক ডিজেবল করে দিচ্ছে! মানুষ অযথা রিপোর্ট মারে আর আইডি নস্ট হয়! আর যদি কেউ হাজার টা রিপোর্ট মারে তাও যেন আইডি কিছু না হয় এই সিস্টেম করব কেমনে? আইডি কে রিপোর্ট মারলে নস্ট/ডিজেবল হওয়া থেকে কেমনে রক্ষা করব??

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,497 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

প্রথম কথা হলো ফেসবুক অ্যাকাউন্ট যদি ফেক ব্যাবহার না করেন ১০০০ হাজার রিপোর্টেও আইডি ডিজেবল হবে না।

ফেক আইডি হলে একটি রিপোর্টই যথেষ্ট।মনে করেন

আপনার আইডিতে কেউ রিপোর্ট দিল, ফেসবুক থেকে

আলোচনা করে আপনার অ্যাকাউন্টে ভেরিফাই স্টেপ দিল

যদি অ্যাকাউন্ট ফেক না হয় তাঁহলে যথাযথ ডকুমেন্ট দিলে

আইডি ফিরে পাবেন।ফেক অ্যাকাউন্ট ব্যবহার করলে, ভেরিফাই

পড়লে সঠিক ভেরিফাই না করার কারনে যাদের আইডিতে 

নিজের ফটো, নাম্বার, ইমেইল অ্যাড নেই। ইতোমধ্যে অনেকেই 

লগইন করলে আইডি লক দেখাচ্ছে। কিছু সিকিউরিটি কুয়েশ্চন 

দিচ্ছে। সব ঠিক মত করতে পারলে আইডি ফিরে পাচ্ছে।

এজন্য ফেসবুকে রিয়েল ফটো, নাম্বার, ইমেল অ্যাড করে রাখুন

ডিজেবল হলেও যে কোন এক পদ্ধতিতে আইডি রিকোভার

করতে পারবেন।

রবিন আহমেদ দেশের বাহিরে থেকেও দেশের প্রতি অভাবনীয় টানে দেশের মানুষকে উপকার করার জন্য বেছে নিয়েছেন বিস্ময় অ্যানসারসকে। নতুন কিছু জানতে এবং অন্যকে জানাতে সুদূর ওমানে থেকেও বাংলার মানুষের প্রতি ভালোবাসার টানে তিনি বিস্ময়ের সাথে কাজ করে যাচ্ছেন এবং তিনি ওমানে ডলার/ভয়েস ব্যবসার সাথে জড়িত আছেন। বিস্ময়ের সঙ্গে রয়েছেন একজন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (7,934 পয়েন্ট)

আইডি নিরাপদ রাখার উপায় হলো:ফেসবুক চালানের জন্য ফেসবুকেরও নিয়মকানুন আছে সেটা বহির্গত কার্যক্রম করলেই আপনাকে পড়তে হবে ম্যাসেজ ব্লক,লাইক ব্লক,কমেন্ট ব্লক এমনি আইডিও ব্লক হতে পারে।কারো সাথে কখনো কোন কঠোর, হুমকি,অশালীন কথাবার্তা বলবেন না ম্যাসেজে।যেখানে সেখানে সবসময় মন্তব্য করবেন না,সেখানে সেখানে সবসময় লাইক করবেন না।সবসময় নিজের যাবতীয় সঠিক তথ্য দিয়ে আইডি ব্যাবহার করুন।নিয়মের বাহিরে না গেলে হাজার হাজার রিপোর্টও বিফলে যাবে।উল্টাপাল্টা করলে একটি রিপোর্টই যথেষ্ট। নাম্বার, ইমেইল যুক্ত করে রাখুন।সবসময় সতর্কতার সাথে আইডি ব্যাবহার করুন।

মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
করেছেন (18 পয়েন্ট)
আপনি ফেসবুক এর নীতিমালা পড়ে সেখানে বলা নিষেধ আদেশ মেনে চললে আপনি সহজেই ব্লক খাবেন ফেসবুক থেকে ।। সব সময় রিয়েল ইনফরমেশন সহ ফেসবুক আইডি খুলবেন ।। ফেসবুকে সবসময় 2টি ইমেইল যোগ রাখবেন সাহয্যের জন্য ।।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
05 ডিসেম্বর 2017 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন naimur7rahman (53 পয়েন্ট)
1 উত্তর
16 সেপ্টেম্বর 2015 "নেটওয়ার্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোস্তফা (176 পয়েন্ট)

312,778 টি প্রশ্ন

402,320 টি উত্তর

123,569 টি মন্তব্য

173,290 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...