78 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি h.s.c পরীক্ষার্থী ২ এপ্রিল পরীক্ষা দিব। নিজের ভুলের কারনে অনেক সময় নষ্ট করে ফেলেছি। কিন্ত এখন তা হাড়ে হাড়ে টের পাচ্ছি কী ভুল করেছি সময় নষ্ট করে। এখন আমি পাশ করতে চাই। আমি হিসাব বিজ্ঞান এবং I.C.T নিয়ে চিন্তা তে আছে। আমার মনে হয় এই ২ বিষয় এ পাশ করা সম্ভব হবে না। এখন আমি কোন ভাবে পাশ মার্ক টা তুলতে চাই। কেউ পরামর্শ দিন। কী ভাবে কী করবো এবং কী ভাবে পাশ করবো!????? এবং কত মার্ক পেলে পাশ জানালে উপকৃত হতাম।
করেছেন (589 পয়েন্ট)
Ict তে পাশ করবেন ইনশাআল্লাহ। কারন ব্যবহারিক আছে।

4 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,102 পয়েন্ট)

হিসাব বিজ্ঞানের+ict এর গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলো পড়ুন। এখন আর হেলা ফেলা করবেন না।কোন মতেই ৩৩ উঠাইলে পাশ।দিনে মন দিয়ে ৮-৯ ঘন্টা পড়ুন। এতের ব্যাস। 

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,329 পয়েন্ট)

এই জন্যই বাঙ্গালীর জন্য প্রবাদ প্রায়ই সময় প্রয়োগ করা হয় যে,বাঙ্গালী দাঁত থাকতে দাঁতের মর্ম বুঝেনা।আপনিও ঠিক তার ব্যতিক্রম না,আপনি বুঝলেন ঠিকেই কিন্তু সেটা বিলম্বে বুঝলেন। সময় মতো বুঝলেন না,যখন বিপদে পড়ে গেছেন ইতিমধ্যেই তখনেই বুঝলেন যে আপনি তো বিপদে পড়ে গেছেন,কিন্তু তার পূর্বে বুঝলেন না।এরকমটাই আর কি!!!  যাই হোক,এখন যদি চিন্তা করেন যে কিভাবে পাস করবেন পরীক্ষায় সেখানেও আরো সময়ের প্রয়োজন, চিন্তা করতে করতেই দেখবেন পরীক্ষা দরজায় এসে পুস মারছে।তো এখন আর চিন্তা না করেই সেই সময়টুকু ব্যয় করার কোন প্রয়োজন নেই,পড়তে পড়তেই সময়টুকু কাজে লাগানোর ব্যাপক চেষ্টা করুন।এখনো এক মাসের মতো সময়টুকু আপনার হাতে আছে,যেটুকু সময় আছে সেটুকুই আপনাকে কাজে লাগাতে হবে।এখন থেকেই মনযোগী দিয়ে লেগে পড়ুন চিন্তা না করে দেখবেন ভালো কোনকিছু করতে পারবেন। চিন্তার কোন কারণ নেই পড়তে বসলে মনে করবেন আপনি সবকিছু পারেন,কোন নেতিবাচক চিন্তা করবেন না সবসময় পড়ায় ইতিবাচক চিন্তা রাখবেন। দেখবেন অবশেষে ফলাফল আপনার পক্ষে আসবে।পরীক্ষায় পাস করা কোন ব্যাপার না।দুটাতেই পাস মার্ক ৩৩ নাম্বার করে।সময়টাকে ঠিক মতো কাজে লাগান শুধু পড়ায়।


মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (249 পয়েন্ট)
আমার মতে আপনি একটা সাজেশন ফলো করুন।সাজেশনের ভিতরে দেখবেন যেগুলো বেশি করে বোর্ডে আসছে সেগুলো পড়েন।আর হিসাববিঙানে বেশি করে সময় দেন।কারন আইসিটি বিষয়টা অনেকটা সহজ এটা আপনার পাশ হবে।সুতরাং হাতে এখন যতটুকু সময় আছে শুধু বই পড়েন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (589 পয়েন্ট)
আপনি হিসাব বিজ্ঞানের জন্য মার্কেটে অনেক সাজেশন এবং বুলেটিন পাবেন, সেগুলো ফলো করুন। ICT পাশ হবেই ICT তে তেমন ফেল করে না। কেননা ব্যবহারিক আছে। দুশ্চিন্তা না করে পড়ায় মনোযোগি হোন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 ডিসেম্বর 2017 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Engr Kole (9 পয়েন্ট)
1 উত্তর
26 নভেম্বর 2017 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাখি (7,719 পয়েন্ট)

277,798 টি প্রশ্ন

361,426 টি উত্তর

108,122 টি মন্তব্য

148,945 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...