68 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আগামী ২৮ দিন পর পরীক্ষা কিন্ত এখন ও পড়তে ইচ্ছা করছে না কী করবো প্লিজ কেউ বলুন না। মোবাইল আসক্তি কেমনে কমাবো!????
বন্ধ

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,287 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
ছাত্র জীবনের এই সমস্যা গুলোই এক সময় কাল হয়ে দাঁড়ায় । 

যে বা যারা এই সমস্ত প্রতিবন্ধকতা থেকে নিজেকে বাঁচিয়ে যুদ্ধ করতে টিকে থাকতে পারে তারাই একদিন সফল হয় । 
যাহোক, নিজের চিন্তা ভাবনা থেকে কয়েকটা পরামর্শ দিচ্ছি চেষ্টা করে দেখতে পারেন ।
◆ দেখবেন যে এতদিন পড়তে ইচ্ছে না করলেও ঠিক পরীক্ষার আগের দিন পড়তে ইচ্ছে করবেই  কারণ সেদিন মস্তিস্ক অন্য চিন্তা করতে পারবে না । সব সময় এটাই ভাববে যে কালকে পরীক্ষা, না পড়লে নিশ্চিত ফেইল ।  আপনি এখন থেকেই এমন চিন্তা করতে শুরু করুন । পড়ার টেবিলের কাছে ছোট ছোট কাগজে লিখে রাখেন যে আর মাত্র 28 দিন পর পরীক্ষা । একদিন পার হয়ে গেলে লিখবেন 27 দিন । এভাবেই কন্টিনিউ করবেন যাতে সব সময় চোখে পরে । সেই সাথে এটাও লিখে রাখুন যে ভালো রেজাল্ট করতেই হবে ইনশাআল্লাহ।  

এসব লেখা চোখের সামনে পড়লে আপনার পড়ার ইচ্ছে বেড়ে যাবে ইনশাআল্লাহ  ।

◆ বর্তমান সময়ে আমাদের তথা ছাত্রছাত্রী দের সব চেয়ে বড় শত্রু মোবাইল । পড়ার সময় মোবাইল ফোন সাইলেন্ট করে এমন কোথাও রেখে দিন যাতে ইচ্ছে হলেও হাত বাড়ালেই না পান ।

◆ প্রতিদিন নির্দিষ্ট লক্ষ নির্ধারণ করে পড়ুন, যেন ওই দিন ওই বইটি বা অধ্যায় গুলো যেকোন মূল্যেই শেষ করতেই পারেন । 

◆ মনের সাথে জেহাদ করে পরীক্ষার পূর্ব মুহূর্ত পর্যন্ত ফেইসবুক আইডি ডিএক্টিভেট করে দিন অথবা লগিন না করার সিদ্ধান্ত নিন ।

পারলে পরীক্ষার আগে স্মার্টফোন ব্যবহারই বাদ দিয়ে দিন ।

সব থেকে বড় কথা হচ্ছে মনের ইচ্ছে শক্তি । প্রবল ইচ্ছে শক্তি মানুষকে অনেক উচ্চাসনে নিয়ে যেতে পারে ।

আপনার জন্য শুভ কামনা রইলো ।

উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,329 পয়েন্ট)

ছোট একটি কথিত, ছোট হলেও সেটা সঠিক মতো

গ্রাহ্য করে নিতে পারলে অনেককিছু পাবেন।

মূল কথায় আসি সেটা হলো আপনি মনে করবেন

আগামীকাল আপনার পরীক্ষা তাহলেই পড়াশুনায় আপনার

মন পূর্বের তুলনায় বৃদ্ধি পাবে।যদি এটা কাজে লাগান।


মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (435 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
বুঝতে পেরেছি, আপনার আসল আসক্তিই হচ্ছে ইন্টারনেট। আজ থেকেই এমবি কেনা বন্ধ করুন।  গতকাল যদি না পড়ে থাকেন তা হলে আজ পড়তে বসুন। অন্তত দুই ঘণ্টা পড়ুন। তারপর না হয় একটু মোবাইল টিপলেন। এবং আগামী কাল আজকের থেকে একটু বেশি পড়ুন। আপনি খোজে বের করুন প্রতিদিন আপনি মোবাইল দিয়ে কি কি কাজ করেন। এবং সে কাজ গুলো করার জন্য আলাদা সময় রাখুন। যেমন ফেসবুকে চ্যাট করার জন্য বিকেলে এক ঘণ্টা ও ঘুমানোর আগে এক ঘণ্টা সময় রাখুন।
এভাবেই আপনি পড়ালেখা বাড়ান।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আমি একটা মেয়েকে খুব পছন্দ করতাম, মেয়েটা ছিল হিন্দু। আমরা একই ক্লাশে পড়ি। আমাদের রোল ও পাশাপাশি। আমাদের ক্লাশে আরেকটা ছেলে ছিল যাকে আমি একদম ই পছন্দ করতাম না, একদিন দেখি মেয়েটা ওই ছেলের সাথে রিকশায় ঘুরছে, এতে আমার খুব খারাপ লাগল। তারপর থেকেই মেয়েটার ওপর আমার একটা চাপা ক্ষোভ তৈরি হয়। মেয়েটাকে যখন ই দেখি তখন ই আমার নারভাস লাগে। এজন্য পড়াশুনায় ও মনোযোগ দিতে পারছি না। সব কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছি, আগের মতো উদ্যম আমার আর নেই। সব কাজেই শুধু তার কথা মনে হয়। সামনে আমার অনেক বড় পরীক্ষা, কি করবো বুঝতে পারছি ন।আমি বুঝতে পারছি আমাকে পড়াশুনা করতে হবে, ভালো থাকতে হবে, কিন্তু ভালো থাকার চেষ্টা করলেই ক্লাশে তাকে আবার দেখব, তার পাশে বশে পরীক্ষা দেব এসব ভেবেই আবার খারাপ লাগছে, এজন্য পড়াশুনায় পিছিয়ে পরছি,দুশ্চিন্তা হচ্ছে।কিছুই ভালো লাগছে না?
27 ডিসেম্বর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kobir khan (1 পয়েন্ট )
2 টি উত্তর
Hsc 1st Year পড়ার পর ছেড়ে দিয়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন যখন ইন্টার পরীক্ষা চলছে আমার মনে হচ্ছে আমি ইন্টার পরীক্ষাটা না দিয়ে ভুল করেছি। এই চিন্তা করতে করতে আমার রাতের ঘুম পর্যন্ত হারাম হয়ে যাচ্ছে। Hsc ছাড়ার কারণ ছিলো পয়েন্ট কম আসলে ক্যারিয়ারের সমস্যা হবে আর আমি যে মানের লেখা পড়া করতাম উঠা দিয়ে ৩ পয়েন্ট এর বেশী পয়েন্ট আসতো না। আর বিজ্ঞান বিভাগের ছাত্র হলেও আমার একদম পড়তে ইচ্ছা হতো না। সারাদিন বাইরে আড্ডাবাজি করতাম। তাই Hsc ছেড়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন আমার মনে হচ্ছে সিদ্ধান্তটা আমার জীবনের নেওয়া সবচেয়ে খারাপ সিদ্ধান্ত। আমার মা বাবাও আমার ১ বছর নষ্টের সিদ্ধান্তে খুশি নন। মানসিকভাবে আমি এখন খুব খারাপ পর্যায়ে আছি কিন্তু সিদ্ধান্তটা আমার নিজের হওয়াই আমি সেটা কাওকে দেখাতেও পারছিনা, বলতেও পারছি না।?
04 এপ্রিল 2017 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Khshakib (7 পয়েন্ট)
1 উত্তর
29 অক্টোবর 2015 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ শামীম হোসেন (-31 পয়েন্ট)
4 টি উত্তর

277,798 টি প্রশ্ন

361,426 টি উত্তর

108,122 টি মন্তব্য

148,945 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...