বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
382 জন দেখেছেন
"আইকিউ" বিভাগে করেছেন (535 পয়েন্ট)

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,433 পয়েন্ট)
আমরা বাজারে গেলে কিছুই রেখে আসিনা। বরং হয় দিয়ে আসি, আর নয় নিয়ে আসি। যেমনঃ চুল কাটার পর চুল দিয়ে আসি। পণ‍্যদ্রব‍্য কেনার পর বিক্রেতাকে মূল‍্য দিয়ে আসি তথা টাকা দিয়ে আসি। পণ‍্যদ্রব‍্য কেনার পর বিক্রেতা থেকে ফ্রী পলি ব‍্যাগ নিয়ে আসি। বাজার থেকে মাছ কেটে আনলে মাছের আঁশটা ও পরিত‍্যক্ত অংশ বিক্রেতার কাছে ফেলে আসি। বাজার থেকে মুরগী জবাই করে আনলে, অনেকে মুরগীর পা ও কিছু অংশ বিক্রেতাকে দিয়ে আসে (মুরগীর যে অংশ ক্রেতা নিজে খায় না)। অনেক সময় আমরা ভুল করে সওদা করার পর পণ‍্যদ্রব‍্যসহ বাজারের ব‍্যাগ বিক্রেতার কাছে ফেলে আসি, পরে গিয়ে যা আমরা আবার নিয়ে আসি। মানুষ বাজারে কিছু রেখে আসে না, হয় দিয়ে আসে বা ফেলে আসে, আর নয় নিয়ে আসে। তবে মানুষ বাজারে গেলে একটি কাজ সবসময়ই করে। পণ‍্যদ্রব‍্য কেনার পর বিক্রেতাকে সেটির মূল‍্য তথা টাকা দিয়ে আসে আর বাজার থেকে পণ‍্যদ্রব‍্য কিনে বাসায় বা বাড়িতে নিয়ে আসে। সুতরাং, টাকা দিয়ে আসে আর পণ‍্যদ্রব‍্য নিয়ে আসে। ধন‍্যবাদ।
+1 টি পছন্দ
করেছেন (4,368 পয়েন্ট)
চুল কাটার পর কাটা চুল রেখে আসি।
0 টি পছন্দ
করেছেন (5,606 পয়েন্ট)

টাকা রেখে আসি। বাজার করতে হলে টাকা তো রেখে আসতেই হবে।

করেছেন (1,123 পয়েন্ট)
একে রাখা বলা হয় না বরং দেওয়া বলা হয়।
0 টি পছন্দ
করেছেন (2,187 পয়েন্ট)
পায়ের ধুলো / স্মৃতি রেখে আসি

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

313,051 টি প্রশ্ন

402,681 টি উত্তর

123,718 টি মন্তব্য

173,406 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...