373 জন দেখেছেন
"আইকিউ" বিভাগে করেছেন (61 পয়েন্ট)

4 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (952 পয়েন্ট)
আমরা বাজারে গেলে কিছুই রেখে আসিনা। বরং হয় দিয়ে আসি, আর নয় নিয়ে আসি। যেমনঃ চুল কাটার পর চুল দিয়ে আসি। পণ‍্যদ্রব‍্য কেনার পর বিক্রেতাকে মূল‍্য দিয়ে আসি তথা টাকা দিয়ে আসি। পণ‍্যদ্রব‍্য কেনার পর বিক্রেতা থেকে ফ্রী পলি ব‍্যাগ নিয়ে আসি। বাজার থেকে মাছ কেটে আনলে মাছের আঁশটা ও পরিত‍্যক্ত অংশ বিক্রেতার কাছে ফেলে আসি। বাজার থেকে মুরগী জবাই করে আনলে, অনেকে মুরগীর পা ও কিছু অংশ বিক্রেতাকে দিয়ে আসে (মুরগীর যে অংশ ক্রেতা নিজে খায় না)। অনেক সময় আমরা ভুল করে সওদা করার পর পণ‍্যদ্রব‍্যসহ বাজারের ব‍্যাগ বিক্রেতার কাছে ফেলে আসি, পরে গিয়ে যা আমরা আবার নিয়ে আসি। মানুষ বাজারে কিছু রেখে আসে না, হয় দিয়ে আসে বা ফেলে আসে, আর নয় নিয়ে আসে। তবে মানুষ বাজারে গেলে একটি কাজ সবসময়ই করে। পণ‍্যদ্রব‍্য কেনার পর বিক্রেতাকে সেটির মূল‍্য তথা টাকা দিয়ে আসে আর বাজার থেকে পণ‍্যদ্রব‍্য কিনে বাসায় বা বাড়িতে নিয়ে আসে। সুতরাং, টাকা দিয়ে আসে আর পণ‍্যদ্রব‍্য নিয়ে আসে। ধন‍্যবাদ।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,199 পয়েন্ট)
চুল কাটার পর কাটা চুল রেখে আসি।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,699 পয়েন্ট)

টাকা রেখে আসি। বাজার করতে হলে টাকা তো রেখে আসতেই হবে।

করেছেন (1,058 পয়েন্ট)
একে রাখা বলা হয় না বরং দেওয়া বলা হয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,992 পয়েন্ট)
পায়ের ধুলো / স্মৃতি রেখে আসি
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,422 টি প্রশ্ন

366,636 টি উত্তর

110,344 টি মন্তব্য

152,193 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...