বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
53 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
করেছেন (4,585 পয়েন্ট)
সত্য কথা যদি বলি তবে আপনার মন খারাপ হবে, তারপরও বলছি, এসব বিষয়ে ডিপ্লমা করে জীবনে হতাশা ছাড়া খুব ভালো কিছু পাবেন না ।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (37 পয়েন্ট)

প্রথমেই প্রশ্নকর্তাকে জানাই সালাম, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ্।

ভাই কামরুল আলম, সরকারী চাকুরী নামক সোনার হরিণটা আমাদের সবারই লাভ করার তীব্র বাসনা থাকে। তবে আমরা অনেক শিক্ষার্থী বা চাকুরী প্রত্যাশীরা এটা ভেবে সত্যিই ভুল করে থাকি যে, ডিগ্রী কিংবা জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়লে সরকারী চাকুরী করা সম্ভব নয়। সরকারী চাকুরী আপনার সার্টিফিকেট দেখে না, দেখে আপনার যোগ্যতা। আপনি হয়তো এটাও দেখে থাকবেন যে, অনেক ভালো জায়গাতে লেখাপড়া করেও অনেকে সরকারী চাকুরী পায় না। তবে পাবলিক বিশ্ববিদ্যালয়ের কথা আলাদা। আপনাকে আমি আমার দৃষ্টিকোণ হতে এটাই বলব যে, প্রথমত আপনার সাবজেক্ট অত্যন্ত ভালো, এই সাবজেক্টের বর্তমানে চাহিদা আছে।তবে চাকরীর ক্ষেত্রে ্আপনাকে বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান, বিজ্ঞান ইত্যাদি সহ সমসাময়িক ঘটনা সম্পর্কে সচেতন জ্ঞান অর্জনের পাশাপাশি নিজের পঠিত বিষয়েও যথেষ্ঠ দক্ষতা অর্জন করতে হবে। কেননা যদি ্আপনি কখনও আপনার সৌভাগ্যের গুণে কোনো চাকুরীর ভাইবা বোর্ড পর্যন্ত চলে যান আর তখন যদি ওরা আপনাকে আপনার পঠিত বিষয়ের উপর কোন প্রশ্ন করে আর আপনি উত্তর দিতে না পারেন তাহলে বুঝতেই পারছেন, আপনার প্রাপ্তিতে কি ঘটবে। 

তাই, এ বিষয় নিয়ে দুশ্চিন্তা না করে এখন থেকেই প্রস্তুতি নিন। যোগ্যতার অভাবে আমরা চাকুরী পাই না। এটাই আমাদের বেকার সমস্যার মূল কারণ। 

ধন্যবাদ। 

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
1 উত্তর

294,304 টি প্রশ্ন

380,933 টি উত্তর

115,170 টি মন্তব্য

161,645 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...