164 জন দেখেছেন
"বিনোদন ও মিডিয়া" বিভাগে করেছেন (0 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,868 পয়েন্ট)
শাহরুখের বিরুদ্ধে অনেকের অভিযোগ শাহরুখ অহংকারী একগুঁয়ে। তবে তিনি যে তা নন তা বোঝাতে একবার বলেছিলেন, ‘মানুষ ভাবে আমি একগুঁয়ে। কিন্তু আমি তা নই। আমি শুধু হারতে চাইনা। কারণ আমার বাবা ছিলেন পৃথিবীর সবচেয়ে সফল ব্যর্থ মানুষ। আমি তার মতো হয়ে থাকতে চাইনা।’ দিল্লী ছেড়ে মুম্বাই আসার পর অনেকটা গৃহহীন ছিলেন শাহরুখ খান। থাকতেন বন্ধু বিবেক ভাষানীর সাথে। সেই প্রসঙ্গ নিয়ে এই তারকার বয়ান, ‘বাবা মাকে হারানোর পর বোনকে সঙ্গী করে মুম্বাই শহরে এসেছিলাম। থাকার জায়গা খুঁজতে খুঁজতে বিরক্ত হয়ে বোনকে বলেছিলাম, দেখিস একদিন এই শহরকে আমি জয় করে নিবো। কিন্তু দেখুন আজ এই শহরই আমাকে জয় করে নিয়েছে।’ শাহরুখের খুব আপনজন এবং কাছের মানুষ ছিলেন তার মা। মাকে নিয়ে বলতে গিয়ে শাহরুখ বলেন, ‘আমার সবচেয়ে বড় কষ্ট হচ্ছে এই যে আমি যত সফল হচ্ছি, ততোই মাকে মিস করছি। কারণ সে আমার সফলতা দেখতে পারলো না।’ লন্ডনের এক বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা করতে গিয়ে হাস্যরসের ছলেই বলিউড কিং বলেছিলেন, ‘ধনী হওয়ার আগে দার্শনিক হতে যেওনা।’ ব্রিটিশদের ভাষা পুরোপুরি বুঝতে না পারা নিয়েও নিজের মতামত দিয়েছেন কিং খান। তিনি বলেন, ‘আমি যখন ব্রিটিশ এয়ারওয়েজের বিমানে করে যাই তখন আমার খুব লজ্জা লাগে। কারণ আমি তাদের এয়ারহোস্টেসদের ভাষা পুরোপুরি বুঝতে পারিনা। তাই সারাটা পথ আমাকে ক্ষুধার্তই থাকতে হয়।’ রোমান্স কিং হিসেবে পরিচিত শাহরুখ সম্পর্কের টানাপোড়েন নিয়ে কথা বলেছেন। তিনি বলেছেন, ‘আপনি যাকে ভালোবাসেন তার প্রতি যদি আপনার অবসন্নতা ভর করে, তবে বুঝে নিতে হবে সমস্যাটা আপনার ভালোবাসার মানুষের নয়, সমস্যাটা আপনারই।’ সাম্প্রদায়িক ভেদাভেদ নিয়েও শাহরুখ দিয়েছেন সরল স্বাভাবিক মতামত। তিনি বলেন, ‘ছোট বেলায় মা বলেছেন সৃষ্টিকর্তা একজনই। তার মানে হিন্দু মুসলিম ভেদাভেদ নেই। যেহেতু মা বলেছে তাই সৃষ্টিকর্তা একজনই।’ ক্রিকেট লিজেন্ড শচীনকে নিয়ে খুনসুটি করে শাহরুখ খান একবার বলেছিলেন, ‘হয়তো বা এদেশের মানুষ আমার জন্য অতোটা প্রার্থনা করেনা যতোটা শচীনের জন্য করে থাকে। তবে আমি জানি আমিও একটা ভালো উইকেট।’ নিজের সম্বন্ধে মতামত দিতে গিয়ে বলিউডের এই তারকা বলেন, ‘আমি বিশ্বাস করিনা যে আমি ভালো। তবে ভালো হওয়ার চেষ্টা করছি। যাতে মারা যাবার পর মানুষ মনে করে যে লোকটি ভালো হওয়ার চেষ্টা করেছিলো।’ ভারতে জন্মগ্রহণ করা নিয়ে গর্ব করেন শাহরুখ। দেশপ্রেমের চেতনায় তিনি বলেছিলেন, ‘হিন্দু প্রধান দেশে আমি এবং আমার উত্থান একটি মধুর দুর্ঘটনা। কিন্তু আমার কাছে ভারত মায়েরই আরেক নাম।’
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
2 টি উত্তর
1 উত্তর
11 জানুয়ারি 2016 "বিনোদন ও মিডিয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাদা ভূত (51 পয়েন্ট)
1 উত্তর
05 ফেব্রুয়ারি 2014 "বিনোদন ও মিডিয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিপুল রায় (12,869 পয়েন্ট)

282,645 টি প্রশ্ন

366,899 টি উত্তর

110,447 টি মন্তব্য

152,381 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...