86 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন (6 পয়েন্ট)

আমি একটি আলিয়া মাদ্রাসা থেকে দাখিলে আর্টস/সাধারণ বিভাগ থেকে জিপিএ-৫.০০ ও আলিমে আর্টস/ সাধারণ বিভাগ থেকে জিপিএ-৪.৬৪ পেয়ে উত্তীর্ণ হয়েছি। আমি এখন ফাজিলে ভর্তি হয়েছি। আমাদের মাদ্রাসায় ফাজিল/ডিগ্রিতে অতটা ক্লাস হয় না। বিধায়  ক্লাস করার বাধ্যবাধকতা নেই। আমি চাচ্ছি ফাজিল/ ডিগ্রির পাশাপাশি একটি প্যারামেডিকেল কোর্স/ চিকিৎসা বিষয়ক কোর্স করতে। এখন মাদ্রাসা থেকে সাধারণ/আর্টস বিভাগে পড়ে কোন সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠাণ থেকে এই কোর্সটা করা যাবে? আর করা গেলে এই কোর্সটা আমার জন্য কতটা ফলপ্রসু হবে?

যদি কোর্সটা আমার জন্য ফলদায়ক হয়, তাহলে কোন প্রতিষ্ঠাণ থেকে করলে ভালো হবে?  আর এই কোর্সটা যদি করা যায়, তাহলে কখন থেকে এটার ভর্তি কার্যক্রম সুরু হয়? এখন কি ভর্তি হওয়া যাবে? জানালে ক্রিতজ্ঞ থাকবো।


আপনি কি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন? এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
0 টি উত্তর
03 ফেব্রুয়ারি "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন jakariamalo (6 পয়েন্ট)
1 উত্তর
26 সেপ্টেম্বর "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন MR RUBEL (6 পয়েন্ট)
2 টি উত্তর
04 মার্চ "সরকারী বিশ্ববিদ্যালয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃকাওছার শামিম খান (6 পয়েন্ট)

265,393 টি প্রশ্ন

346,781 টি উত্তর

102,112 টি মন্তব্য

139,656 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...