বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
502 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (17 পয়েন্ট)
করেছেন (2,546 পয়েন্ট)

আচ্ছা মেয়েটি কি বিবাহিত?  

4 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,136 পয়েন্ট)

ইসলামের দৃষ্টিতে বিয়ের আগে শারীরিক সম্পর্ক করা সম্পূর্ণ হারাম। আপনি যেনা করে থাকলে একা করেননি দু'জনেই যেনা করেছেন তাই অপরাধ দুজনেরই। আপনি যদি আপনার ভুল বুঝতে পারেন এবং আল্লাহর কাছে ক্ষমা চান এবং তওবা করেন সে ক্ষেত্রে আপনি ক্ষমা পাবেন। কিন্তু আপনি যদি মেয়েটিকে বিয়ে করার আসস‍্যাস দিয়ে তার সর্বনাশ করে থাকেন তাহলে তাকে বিয়ে করতে হবে তানাহলে ক্ষমা পাবেন না। আর যদি সে আপনাকে ক্ষমা করে তাহলে তওবা করার কারণে ক্ষমা পাবেন। কিন্তু যদি কাজটি পূণরায় করেন তাহলে কোন ক্ষমা নেই।

0 টি পছন্দ
করেছেন (9,200 পয়েন্ট)

কখোনোই না বিয়ের আগে এই সব কাজ সেটা আপনি খুব

ভালোমতো জানেন।

যেনাকারীর জন্য ভয়াবহ শাস্তি হবে।

আপনি মেয়েটিকে বিয়ে করে নিন

এবং মহান আল্লাহতালার কাছে ক্ষমা প্রার্থনা করুন

নামায পড়ুন ৫ ওয়াক্ত,রোজা রাখুন,তাহাজ্জত এর নামায

আদায় করে নিজের কৃতকর্মের জন্য অনুতপ্ত হয়ে

ক্ষমা চান আল্লাহতালার কাছে নিশ্চয় আল্লাহ্‌ ক্ষমা করবেন

*মহান আল্লাহ্‌ ক্ষমাশীল ও দয়ালু*

0 টি পছন্দ
করেছেন (172 পয়েন্ট)
আপনি যে মেয়ের সাথে যেনা করেছেন তাকে বিয়ে করলেও ঐ যেনার গুনাহ হবে না করলেও ঐ যেনার গুনাহ হবে। এখন আপনি খাটি মনে আল্লাহর কাছে তওবা করুন । আল্লাহ ক্ষমাশীল।
0 টি পছন্দ
করেছেন (186 পয়েন্ট)

মেয়েটি ক্ষমা করবে কি? পাপ কি শুধু পুরুষের হয়? নারি পুরুষ উভয়েই ই সমান সমান পাপ। 

আপনি এখন যেমন অনুশোচিত হচ্ছেন মাত্র একটি জেনার কারনে ঠিক একই ভাবে কি নামাজ ছেড়ে দেয়ার জন্য অনুতপ্ত হয়েছিলেন কখনো  ? এক বার জেনা করার পাপ বেশী নাকি এক ওয়াক্ত নামাজ ছেড়ে দেবার পাপ বেশী, কোনটা? 

কোরআন এ পাক এ নামাজের তাগিদ দেওয়া হয়েছে ৮০ বার আর ব্যভিচার থেকে বিরত থাকার কথা বলা হয়েছে বড় জোর ১/২/৩/বার। 

নামাজ পড়িনা ভুলেই গেছি হয়ত কিন্তু জেনা নিয়ে এতো ঘাবড়ে গেলে তো চলবে না। 

পাঁচ ওয়াক্ত নামাজ ধরুন জেনার গুনাহ নিমিষেই মুছে যাবে কারন, নামাজ পাপকে নিশ্চিহ্ন করে দেয়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসতাম যখন আমি ক্লাস ১০ এ পরতাম। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত মেয়েটিকে ভালবেসিছি কিন্তু কোন দিন মেয়ের কাছ থেকে সাড়া পাইনি, পরে জানতে পারলাম মেয়েটি তারছে ১ বছরের জুনিয়র এক ছেলের সাথে প্রেম করত, এটা জানতে পেরে আমি তাকে ভুলে যায়, এবং আমি ২০১৫ সালে অন্য আরেকটি মেয়ের সাথে প্রেম করি, ওই মেয়ে ও আমাকে ভালবাসত, কিন্তু কিছুদিন আগে ওর বিয়ে হয়ে যায়, আমাকে ও বিয়ের কথা বলছিল কিন্তু আমি রাজি হইনি, কিন্তু এখন আমি আগে যে মেয়েটিকে ভালবাসতাম ওই মেয়েটিকে বিয়ে করারা জন্যে আমার ফ্যামিলি আর ওই মেয়ের ফ্যামিলি বলতাছে, এটা ও শুনলাম যে ওই মেয়ে ও আমাকে বিয়ে করতে রাজি আছে, এখন আমি কি এই মেয়েটিকে বিয়ে করতে পারি?
05 জুন 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন RanaAhmed.gsm (39 পয়েন্ট)

311,808 টি প্রশ্ন

401,403 টি উত্তর

123,264 টি মন্তব্য

172,828 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...