173 জন দেখেছেন
"আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (8 পয়েন্ট)

স্ত্রীকে ডিভোর্স দিলে স্বামীর বিরুদ্ধে কি কি আইনানুগ ব্যবস্তা নেওয়া যাবে ?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (13,333 পয়েন্ট)

তালাক প্রদানের পূর্বে আইন অনুসরণ করে

ডিভোর্স দিলে অতঃপর ডিভোর্স

করা বিষয়ে কোনো অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

মুসলিম পারিবারিক আইনে বিরোধ মিমাংসার জন্য এবং স্বামী স্ত্রীর মধ্যে আপোস করার দায়িত্ব দেওয়া হয়েছে চেয়ারম্যান বা সালিসী পরিষদের উপর। তিনি উভয় পক্ষকে নটিশের মাধ্যমে উপস্থিত করার জন্য বলবেন। কোন পক্ষ যদি হাজির না হয় তবে তাকে হাজির করার ক্ষমতা তার নেই। স্বামী-স্ত্রী উভয় পক্ষের মধ্যে আপোস মীমাংসা করার চেষ্টা করা ছাড়া চেয়ারম্যানের আর কোন দ্বায়িত্ব নেই। তালাক কার্যকর অথবা অকার্যকর কোনটাই করার এখতিয়ার চেয়ারম্যানের নেই।


জুনায়েত ইসলাম শিপন: নির্মল চিন্তা চেতনা ও যৌক্তিক ব্যক্তিদের পছন্দ করেন। বাস্তবতা ও পরিস্থিতির সংগ্রামে জীবনের অধিকাংশ স্বপ্নই লক্ষ্যভ্রষ্ট। সুনাগরিকতা প্রতিষ্ঠার প্রচেষ্টায় জ্ঞানার্জন ও প্রচার করার স্বার্থে স্বার্থহীন ভাবে পরোপকার করে ও বিস্ময় ডট কমের স্বপ্নপূরণের তাগিদে বিস্ময়ের সাথে আছেন তিনি সমন্বয়ক হিসাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
25 এপ্রিল 2017 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

240,081 টি প্রশ্ন

309,752 টি উত্তর

87,899 টি মন্তব্য

122,353 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
  1. Porimol ray

    915 পয়েন্টস

  2. আকবর আলী

    681 পয়েন্টস

  3. আশরাফুজ্জামান আশিক

    597 পয়েন্টস

  4. সুন্দর ইসলাম

    448 পয়েন্টস

  5. SChoolWab

    438 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...