112 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
বন্ধ করেছেন
আমার মুখে আনেক বেশি ব্রন হয়ে গেছে। নানা কিছু ব্যবহার করছি। কিন্তু ব্রন যায় না
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর এসেছে।

6 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,741 পয়েন্ট)
আপনি Glocin Gell ক্রিমটি ব্যাবহার করুন, আশা করি ব্রন ভালো হয়ে যাবে এবং মুখের দাগ দুর হবে ।
করেছেন (8,143 পয়েন্ট)
এর দাম কত এবং কোথায় পাওয়া যাবে?
করেছেন (1,741 পয়েন্ট)
ভাই এই মুহর্তে মুল্যটি আমার সঠিক জানা নাই । তবে ৩০০ থেকে ৩৫০ টাকার মধ্যে হয়ে যাবে । আপনি এটি নিকটস্থ যে কোন ফার্মেসিতে খোজ করে দেখতে পারেন, তাহলে পেয়ে যাবেন ।
করেছেন (8,143 পয়েন্ট)
কোন কোম্পানির বলতে পারবেন?
করেছেন (1,741 পয়েন্ট)
Glowderma Lab Pvt. Ltd
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,528 পয়েন্ট)
বংশগত কারণে স্থায়ীভাবে ব্রণ উঠলে তা সারিয়ে ওঠা অনেক কষ্টসাধ্য। তারপরও নিচের টিপ্সটি ফলো করতে পারেন।
» দিনে দুইবার ফেসওয়াস ব্যবহার করুন। এছাড়াও শুধু পানি দিয়ে মুখ পাঁচ-ছয়বার ধুবেন।
» রাতে শোয়ার আগে লেবুর রসের সাথে ডাল বা হলুদ গুড়ো মিশে পেস্ট তৈরি করে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।
» দৈনিক একবার{সকালে} মুখের সহনীয় গড়ম পানির সাথে লবন মিশিয়ে মুখ ধুবেন।।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,790 পয়েন্ট)
আপনি Betnovate N Cream ব্যবহার করতে পারেন। ব্রণ ও ব্রণের দাগ দূর করতে সাহায্য করে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,748 পয়েন্ট)
যেভাবে ব্রণ থেকে রক্ষা পাবেন : অনেক পদ্ধতিতেই ব্রণ প্রতিরোধ করা ও নিরাময় করা সম্ভব। এর মধ্যে কিছু আছে বাসায় বসে পালন করা যায় আবার ফিনিশড প্রোডাক্ট হিসাবে বাজার থেকে কিনেও ব্যবহার করা যায়। আসুন জেনে নেই সেরকম কিছু সহজ টিপসঃ ১। আপনার মুখের ত্বক সব সময় পরিস্কার রাখুন যদি কারো ত্বকে যেখানে সেখানে ব্রণ দেখা দেয়, তবে বুঝতে হবে ত্বক ভালভাবে পরিস্কার নয়। এক্ষেত্রে ভাল মানের ফেইস ক্লিনজার দিয়ে দিনে দুইবার সকালে ও রাতে ধুয়ে ফেলুন। আর বাইরে থেকে বাসায় ফিরে অবশ্যই মুখমন্ডল ধুয়ে ফেলুন। এতে অতিরিক্ত তেল, মেইকআপ, ধুলাবালু, ময়লা দূর হবে যেগুলো ত্বকের ছিদ্রপথ বন্ধ হওয়া, কালো ছোপ ছোপ দাগ ইত্যাদির কারন। যথাসম্ভব সাবান ব্যবহার না করাই ভাল। কারন এতে ত্বকের চুলকানি দেখা দিতে পারে আর সিবেসিয়াস গ্রন্থি থেকে তেল নিঃসরনের পরিমানও বেড়ে যেতে পারে। অন্যদিকে বারবার ধোয়ার ফলে সিবেসিয়াস গ্রন্থির এক্টিভিটি বেড়ে যেতে পারে। ফলস্বরুপ অতিরিক্ত ঘর্ম বা সিবাম তৈরী হয়ে ছিদ্রপথ বন্ধ হতে পারে। কাজেই দিনে তিনবারের বেশি মুখমন্ডল না ধোয়াই উত্তম। জোরে জোরে ডলে বা ঘষে ত্বক পরিস্কার না করা ভাল। মৃদু, সাবান-ফ্রি ক্লিনজার দিয়ে কুসুম গরম বা হালকা গরম পানিতে আলতোভাবে পরিস্কার করতে পারেন। এতে করে ছিদ্রপথ পরিস্কার হবে এবং অতিরিক্ত নিঃসরিত তেল বাইরে বেরিয়ে আসতে পারবে। আর এভাবে ত্বক যেমন পরিস্কার থাকবে তেমনি ব্রণ- মেছতা হবার সম্ভাবনা কমে যাবে। এমন ফিনিশড প্রোডাক্ট বেছে নিন যাতে স্যালিসাইলিক এসিড, চা- গাছের তেল, নিম, হলুদ, কিংবা মধু – এর কোন একটি বা দু’টি উপাদান থাকে। এগুলোর যেকোনটি ব্রণ-মেছতা নিরাময়ে বা প্রতিরোধে কার্যকর। রেখেই উৎপাদন করা হয়। ক্লিনজিং প্রোডাক্ট কেনার সময় খেয়াল রাখতে হবে প্রোডাক্টটি যেন এলকোহল-ফ্রি টোনার হয়। এগুলো সিবাম নিঃসরন নিয়ন্ত্রন এবং ত্বকের ময়লা দূর করার ক্ষেত্রে কার্যকর। এক্ষেত্রে বিশুদ্ধ গোলাপ জল বেছে নিতে পারেন। ২। আপনি প্রতিদিন লেবু ব্রনের জায়গায় লাগান এতে ব্রন কমে যাবে। ৩। ব্রনের জায়গায় মধু মাখতে পারেন এতে ত্বক উজ্জল হবে এবং ব্রন কমে যাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (411 পয়েন্ট)
মুখের ব্রণ দুর করতে হলে পিয়াজের রস ব্যবহার করতে পারেন। পাকা পেপে মুখে লাগাতে পারেন। তুলসিপাতা মুখে লাগাতে পারেন। আপনার ব্রণ দুর হয়ে যাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (887 পয়েন্ট)
আপনি Assure ফেসওয়াশটি দিনে দুইবার ব্যবহার করবেন।আশা করি এতে আপনার ব্রণ সমস্যার সমাধান হয়ে যাবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর

277,882 টি প্রশ্ন

361,518 টি উত্তর

108,158 টি মন্তব্য

149,010 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...