89 জন দেখেছেন
"পবিত্রতা ও সালাত" বিভাগে করেছেন (5 পয়েন্ট)
আমি যোহরের দুই রাকাত সুন্নত নামাযের নিয়ত করি, অতপর ১ রাকাত নামায পড়ার পর ভুলে বৈঠক করি, অতপর তাশাহুদ পরে ফেলি অতপর আমার মনে হল যে, আমি এক রাকাতেই বৈঠক করেছি, অতপর আমি আবার সাথে সাথে উঠে ২য় রাকাত পরে বৈঠক করে নামায শেষ করি.. ১ম প্রশ্ন- আমার নামায হয়েছে? ২য় প্রশ্ন- এরকম ভুল হলে কি করণীয়?
বন্ধ

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,741 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনি যেহেতু নামাজের মধ্যে ভুল করেছেন, সেহেতু আপনার নামাজ হয় নি । নামাজের ভিতর এরকম ভুল হলে বা নামাজের যদি কোন ওয়াজিব বাদ পড়ে যায় তাহলে আপনাকে সাহুসেজদা দিতে হবে । সাহুসেজদা দেওয়ার নিয়ম হলোঃ নামাজের শেষ বৈঠকে তাশাহুদ এর পর ডান দিকে সালাম ফিরিয়ে পর পর দুটি সেজদা দিতে হবে এর পর তাশাহুদ, দরুদ শরিফ ও দোয়া মাছুরা পড়ে নামাজ শেষ করতে হবে । তাহলে আপনার নামাজ হয়ে যাবে ।।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
20 সেপ্টেম্বর 2018 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
19 ডিসেম্বর 2018 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Masud Rana. (1,724 পয়েন্ট)
4 টি উত্তর
26 জুলাই 2018 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন সুহেব (9 পয়েন্ট)

282,227 টি প্রশ্ন

366,428 টি উত্তর

110,249 টি মন্তব্য

152,088 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...