232 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (8 পয়েন্ট)

4 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,744 পয়েন্ট)

ইসলাম ধর্মে বিয়ের আগে প্রেম হারাম বলে ঘোষণা দেওয়া 

হয়েছে। মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) বলেছেন যে সন্তান

তাদের বাবা মাকে না জানিয়ে বিয়ে করবেন তাদের বিয়ে বালিত

বালিত বালিত (আবু দাউদ)

করেছেন (257 পয়েন্ট)
বালিত মানে কি ভাই ? এটা কি বাতিল হবে ? ভুল হলে ক্ষমাপার্থী ।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,741 পয়েন্ট)
ইসলামে বিয়ের আগে প্রেম ভালোবাসা সম্পুর্ন হারাম । প্রেম ভালোবাসা বিয়ের পর একমাত্র নিজের স্ত্রীর সাথে জায়েজ । আর পিতা মাতার অনুমতি বিহীন বিয়ে করা জায়েজ নয় । পিতা মাতা কষ্ট পায় এমন কাজ করা হারাম । আপনি যদি তাদের অনুমতি না নিয়ে বিয়ে করেন তাহলে তারা কষ্ট পাবে আর তা হারাম । তাই পিতা মাতার অনুমতি বিহীন বিয়ে করা হারাম ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,898 পয়েন্ট)
ইসলামে বিয়ের আগে প্রেম ভালবাসা হারাম।আর মা বাবার অমতে এটা ইসলাম সমর্থন করেনা। আর তাছাড়া ইসলামে উল্লেখ আছে মা বাবার অমতে কোন কাজ করলে তার পরিনতি অনেক খারাপ হবে। আল্লাহর পরেই মা বাবার হুকুম মেনে চলতে হবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (12 পয়েন্ট)
ইসলাম সাপোর্ট করেনা। তবে আপনার ভালোবাসা যদি দুইদিক থেকে হয় তাহলে তা একভাবে বলা যায়যে বিয়ে হয়ে গেছে মানে দু্জন প্রাপ্ত বয়স্ক নারী পূরুষ যদি একে অপরকে মন থেকে চায় তবে তা বিয়ের আকার নেয়।আপনি তাকে বিয়ে করেন যদি সবাইকে পরে হলেক মানাতে পারেন তবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

282,330 টি প্রশ্ন

366,547 টি উত্তর

110,318 টি মন্তব্য

152,149 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...