বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
247 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (9,169 পয়েন্ট)

ইসলাম ধর্মে বিয়ের আগে প্রেম হারাম বলে ঘোষণা দেওয়া 

হয়েছে। মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) বলেছেন যে সন্তান

তাদের বাবা মাকে না জানিয়ে বিয়ে করবেন তাদের বিয়ে বালিত

বালিত বালিত (আবু দাউদ)

করেছেন (650 পয়েন্ট)
বালিত মানে কি ভাই ? এটা কি বাতিল হবে ? ভুল হলে ক্ষমাপার্থী ।
+1 টি পছন্দ
করেছেন (1,777 পয়েন্ট)
ইসলামে বিয়ের আগে প্রেম ভালোবাসা সম্পুর্ন হারাম । প্রেম ভালোবাসা বিয়ের পর একমাত্র নিজের স্ত্রীর সাথে জায়েজ । আর পিতা মাতার অনুমতি বিহীন বিয়ে করা জায়েজ নয় । পিতা মাতা কষ্ট পায় এমন কাজ করা হারাম । আপনি যদি তাদের অনুমতি না নিয়ে বিয়ে করেন তাহলে তারা কষ্ট পাবে আর তা হারাম । তাই পিতা মাতার অনুমতি বিহীন বিয়ে করা হারাম ।
0 টি পছন্দ
করেছেন (5,048 পয়েন্ট)
ইসলামে বিয়ের আগে প্রেম ভালবাসা হারাম।আর মা বাবার অমতে এটা ইসলাম সমর্থন করেনা। আর তাছাড়া ইসলামে উল্লেখ আছে মা বাবার অমতে কোন কাজ করলে তার পরিনতি অনেক খারাপ হবে। আল্লাহর পরেই মা বাবার হুকুম মেনে চলতে হবে।
0 টি পছন্দ
করেছেন (14 পয়েন্ট)
ইসলাম সাপোর্ট করেনা। তবে আপনার ভালোবাসা যদি দুইদিক থেকে হয় তাহলে তা একভাবে বলা যায়যে বিয়ে হয়ে গেছে মানে দু্জন প্রাপ্ত বয়স্ক নারী পূরুষ যদি একে অপরকে মন থেকে চায় তবে তা বিয়ের আকার নেয়।আপনি তাকে বিয়ে করেন যদি সবাইকে পরে হলেক মানাতে পারেন তবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

306,586 টি প্রশ্ন

395,443 টি উত্তর

120,682 টি মন্তব্য

169,877 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...