বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
71 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

অনেক সুন্দর করে একটা রুটিন করেছ।

কিন্ত সেই রুটিন মাফিক পড়তে পারছি না।

একটা বিষয় পড়ার পর আর ভালো লাগছে না।

কিন্ত আমি এটার হাত থেকে বাঁচতে চাই।

কিভাবে আমি আমার রুটিন টা ঠিক মত

কম্পিলিট করবো.!?????

পরামর্শ দিন।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,234 পয়েন্ট)
কোনো বিষয় পড়ার পরে আপনার যদি আর পড়তে ভালো না লাগে তাহলে আপনি একটু বিশ্রাম নিতে পারেন বা বাইরে কোথাও গিয়ে একটু হাটাহাটি করে এসে পড়তে বসতে পারেন।আর পড়ার শুরুতেই যে বিষয়টি আপনার কাছে অনেক সহজ এবং মজার লাগে সেই বিষয়টি সবার প্রথমে পড়ুন।পড়ার সময় ধৈর্য ধরে পড়বেন।কখনোই ধৈর্য হারাবেন না।
0 টি পছন্দ
করেছেন (3,714 পয়েন্ট)
আপনি একটা নতুন নিয়মে একটি রুটিন করতে পারেন।সর্বপ্রথম আপনার টার্গেট ঠিক করতে হবে যে ১৫ বা ২৫ দিনের মধ্যে সব বই পড়ে শেষ করতে পারবেন কিনা।আপনি যদি ১৫ দিনে শেষ করতে পারেন তবে আপনার প্রতিটি বইয়ের পৃষ্ঠাকে ১৫ দিয়ে ভাগ করবেন।এতে একটা বইয়ের যত পৃষ্ঠা বের হবে ঠিক তত পৃষ্ঠা একদিনে পড়বেন।এভাবে প্রতিটি বই পড়বেন।এখানে একটা সুবিধা হয় সেটা হচ্ছে আপনি যখন ই সময় পাবেন তখন ই যেকোনো বই পড়ে এগিয়ে রাখতে পারেন।তাহলে সেটা আর ঐ দিন পড়তে হবেনা।এতে আপনি অবসর সময়ে যত বেশি পড়তে পারবেন তত তাড়াতাড়ি রাতে ঘুমাতে যেতে পারবেন।এতে আপনার পড়ালেখাটাও ঠিক থাকবে আর অন্যদিকে ঘুম ও পর্যাপ্ত হবে।কোথাও বুঝতে না পারলে কমেন্ট করবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
05 ডিসেম্বর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মানিকুর রহমান (169 পয়েন্ট)
2 টি উত্তর
1 উত্তর
17 নভেম্বর 2017 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

304,825 টি প্রশ্ন

393,601 টি উত্তর

119,793 টি মন্তব্য

168,998 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...